ফিরোজা বেগম স্বর্ণপদকে ভূষিত সাবিনা ইয়াসমিন

প্রকাশ : ২৯ জুলাই ২০১৬, ২১:২১

জাগরণীয়া ডেস্ক

এবছর প্রথমবারের মতো প্রদান করা হল ‘ফিরোজা বেগম স্বর্ণপদক-২০১৬’। বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এই পদক তুলে দেওয়া হয়। সম্মানির আর্থিক মূল্য এক লাখ টাকা। 

বরেণ্য সঙ্গীতশিল্পী ফিরোজা বেগমের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে ফিরোজা বেগম ট্রাস্টের আয়োজনে একজন বরেণ্যশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের একজন মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদক ও সম্মানি প্রদান করা হয়। এ বছর এই পদক পেয়েছেন বরেণ্য সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন। 

পদক পাওয়ার অনুভূতি জানাতে গিয়ে সাবিনা ইয়াসমিন বলেন, "এমন এক গুণিজনের নামে এই পদক। এই পদক পেয়ে আমি আনন্দিত, আমি গর্বিত"।

এছাড়া মেধাবী শিক্ষার্থী হিসেবে স্বর্ণপদক ও নগদ অর্থ পেয়েছেন ঢাবির সঙ্গীত বিভাগে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী পার্থপ্রতিম মিত্র। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরিফিন সিদ্দিক, ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের দাতা ও এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান এম আনিস-উদ-দৌলা, সঙ্গীত বিভাগের চেয়ারম্যান ড. লীনা তাপসী খান, নৃত্যকলা বিভাগের চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত