লালমনিরহাটে পানি কমলেও বেড়েছে দুর্ভোগ

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৭, ০২:৪৭

জাগরণীয়া ডেস্ক

লালমনিরহাটে তিস্তা ও ধরলা নদীর পানি কমলেও কমেনি সানিয়াজান নদীর পানি। ফলে এখনো পানিবন্দি অবস্থায় পড়ে আছে হাতীবান্ধা উপজেলাসহ গোটা জেলার লাখো মানুষ। বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও মানুষজনের দুর্ভোগ বেড়ে গেছে। পানি বন্দি লোকজনের মাঝে বিশুদ্ধ পানি ও শুকনা খাবার চরম সংকট দেখা দিয়েছে।

পানিবন্দি লোকজনের মাঝে এ পর্যন্ত ২ শত ৪২ টন চাল ও ৮ লক্ষ ৭৫ হাজার টাকা বিতরণ করা হলেও প্রয়োজনের তুলনায় তা অনেক কম। পানিবন্দি লোকজন বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ও রাস্তার ধারে পরিবার পরিজনদের নিয়ে মানবেতর সাথে জীবনযাপন করছেন। বন্যার্ত এলাকাগুলোতে গো-খাদ্য সংকট দেখা দিয়েছে।

স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন সোমবার বন্যার্ত এলাকা পরিদর্শন করে বন্যার্ত মানুষদের ক্ষতিপূরণ ও কর্মসংস্থানের আশ্বাস দেন।

হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ১নং ওয়ার্ডের কামাল হোসেন ও গড্ডিমারী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মুকুল হোসেন বলেন, আমরা ৩ দিন ধরে পানিবন্দি অবস্থায় পড়ে থাকলেও এখন পর্যন্ত আমাদের মাঝে কোনো ত্রাণ বিতরণ করা হয়নি।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, এ পর্যন্ত জেলার ৫ উপজেলায় ২ শত ৪২ টন চাল ও ৮ লক্ষ ৭৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। পাশাপাশি শুকনা খাবারও বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে আরো বিতরণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত