যৌন হয়রানির শিকার সোনম

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৬, ২১:৫৩

জাগরণীয়া ডেস্ক

কিছুদিন আগেই ভারতের টিভি অভিনেত্রী টিনা দত্ত জানিয়েছিলেন উড়োজাহাজে শারীরিক লাঞ্ছনার শিকার হবার কথা। এবার শৈশবে যৌন নিগ্রহের শিকার হওয়ার কথা বললেন অভিনেত্রী সোনম কাপুর।

হিন্দুস্তান টাইমস জানায়, সম্প্রতি অভিনেত্রীদের নিয়ে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে এ কথা জানিয়েছেন সোনম। এ বৈঠকে আরো উপস্থিত ছিলেন অভিনেত্রী আনুশকা শর্মা, বিদ্যা বালান, রাধিকা আপ্টে ও আলিয়া ভাট। ২০১৬ সালের সেরা অভিনেত্রীদের নিয়ে আয়োজিত ‘বলিউড গোলটেবিল ২০১৬ সাক্ষাতকার’ শিরোনামের এ অনুষ্ঠানে জীবনের নানা দিক নিয়ে কথা বলেন এই পাঁচ অভিনেত্রী।

অনুষ্ঠানের এক অংশে সোনম কাপুর বলেন, “আমি যখন ছোট ছিলাম আমার জীবনে এক ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়েছিলো। আমি যৌন হয়রানির শিকার হয়েছিলাম আর এটি ছিলো আমার জীবনের দু:সহ এক অভিজ্ঞতা।”

সোনমের এমন সাহসি স্বীকারোক্তির প্রশংসা করেছেন বাকি চার অভিনেত্রী। 

সোনমকে উদ্দেশ্য করে বিদ্যা বলেন, “এটি এমন একটি ঘটনা যা অনেক মেয়ের জীবনেই ঘটে। এতে অনেক মেয়েই মানসিকভাবে ভেঙ্গে পড়েন। এতে যে মেয়েটি হয়রানির শিকার হয় তার কিছুই করার থাকে না।”

অভিনেত্রী আনুশকা শর্মা বলেন, “ছোটবেলায় মা আমাকে সব সময় জিজ্ঞেস করতেন কেউ তাকে অনাকাঙ্খিতভাবে স্পর্শ করছে কিনা। তখন আমি তার কথার কোনো মানে বুঝতাম না। কিন্তু এখন বুঝি কেনো তিনি আমাকে এ কথা বলতেন সব সময়।”

রাধিকা আপ্টে বলেন, "এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা বরারবরই নির্যাতিতা মেয়েটিকে সমাজের কাছে প্রশ্নবিদ্ধ করে তোলে। তার নৈতিকতা নিয়ে তখন প্রশ্ন তোলা হয় যা মোটেও উচিত নয়"।

সবশেষে অভিনেত্রী আলিয়া ভাট বলেন, “আমরা আসলে এমন একটি দুনিয়ায় বাস করি যা আসলে আমাদের জন্য মেোটও সুখকর নয়। অনেক অপ্রিয় ও অনাকাঙ্খিত ঘটনাকে মোকাবিলা করেই আমাদের পথ চলতে হয়।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত