পুরুষদের দখলে মহিলা মার্কেট!

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:৪৭

জাগরণীয়া ডেস্ক

নাম মহিলা মাকের্ট। কিন্তু নারী ব্যবসায়ীদের দেখা নেই। ক্ষমতা যার, মহিলা মার্কেট তার। এভাবেই চলছে মহিলা মার্কেট (ওম্যান্স কর্নার)। ব্যবহার হচ্ছে গোডাউন হিসেবে। এসব বিষয় নিয়ে মাথা ব্যাধাও নেই প্রশাসনের। এ সুযোগ কাজে লাগিয়ে মহিলা মার্কেটের দোকান ঘর দীর্ঘদিন ব্যবহার করে আসছে কতিপয় সুবিধাবাদী লোকজন।

জানা গেছে, লালমনিরহাটের আদিতমারী উপজেলা সদরের বুড়িরবাজার হাটে নারীদের জন্য একটি মহিলা মার্কেট নির্মাণ করা হয়। মার্কেটের দোকানদার হবেন শুধু মাত্র নারীরা। তারা সরকারকে প্রতি মাসে একশ টাকা ভাড়া দিয়ে এখানে ব্যবসা করবেন এমনটাই ছিল নিয়ম। কিন্তু এ নিয়মের কোন তোয়াক্কা না করে না ব্যবসা আর গোডাউন হিসেবে ব্যবহার করে আসছেন এক শ্রেণির মুনাফা লোভীরা।

জানা গেছে, ওই মার্কেটে রয়েছে ৮টি দোকান। এখানকার অধিকাংশ দোকানই বন্ধ থাকে। এরমধ্যে একটি মাত্র দোকানে একজন নারী দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন। আর বাকি ৭টি দোকান রয়েছে পুরুষদের দখলে।

উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের সি ও রেজাউল করিম জানান, এসব দোকানের চাবি বুড়িরহাট ইজারাদারের কাছে রয়েছে। তিনিই এসব দেখভাল করে থাকেন।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, বিষয়টি সর্ম্পকে আমার জানা নেই। তবে বিষয়টি সর্ম্পকে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত