‘প্রকল্পগুলো দ্রুত ও সুষ্ঠুভাবে বাস্তবায়নের তাগিদ’

প্রকাশ : ০৮ জুলাই ২০১৭, ০০:২৩

জাগরণীয়া ডেস্ক

আমলাতান্ত্রিক মনোভাব পরিহার করে কাজ করতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত ও সুষ্ঠুভাবে বাস্তবায়নেরও তাগিদ দিয়েছেন।

৬ জুলাই (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রণালয় ও বিভাগসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শেখ হাসিনা বক্তব্য রাখছিলেন। অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সদস্য ও বিভাগসমূহের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা অংশ নেন।

চলতি অর্থবছরের বিশাল বাজেটের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, কালক্ষেপণ না করে দ্রুত বাস্তবায়ন করতে হবে। প্রকল্পগুলো যেন ইলাস্টিকের মতো টেনে নেওয়া না হয়।

‘বর্ষাকালে কাগজ-পত্রের যতো কাজকর্ম আছে সেগুলো সেরে ফেলতে হবে। যখনই বর্ষা নেমে যাবে, সঙ্গে সঙ্গে কাজ শুরু করে দিতে হবে। যে কাজগুলো ঘরে বসে করার, তা বর্ষাকালেই সেরে ফেলতে হবে। তাহলে বর্ষা শেষের সঙ্গে সঙ্গেই কাজ শুরু করে করে দিলে প্রকল্প বাস্তবায়নের জন্য আমরা প্রচুর সময় পাবো। অধিক কাজ বাস্তবায়ন করতে পারবো।’

প্রধানমন্ত্রী বলেন, আমরা ২৯ জুন বাজেট পাস করেছি, ৬ জুলাই কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেছি। এর ফলে বাজেটের প্রকল্পগুলো বাস্তবায়ন করার বেশি সময় পাবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল আব্দুল নাসের চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত