যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যা

প্রকাশ : ২৯ জুন ২০১৭, ১৭:৩৪

জাগরণীয়া ডেস্ক

শরীয়তপুর সদর উপজেলার পূর্বচরসোন্দি গ্রাম যৌতুকের দাবিতে রেশমা বেগম (২২) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পরপরই স্বামী ফরিদ সরদার ও তার পরিবারের সদস্যরা গ্রাম থেকে পালিয়ে যায়।

রেশমা মাদারীপুরের কালকিনি উপজেলার সূর্য্যমনি গ্রামের জুলহাস ঘড়ামির মেয়ে এবং ২০১০ সালে ফরিদ সরদারের সাথে বিয়ে হয়।

২৯ জুন (বৃহস্পতিবার) সকাল ১১টার দিকে রেশমা বেগমের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

রেশমার পরিবারের অভিযোগ, যৌতুকের টাকার দাবিতে রেশমাকে হত্যার পর তার লাশ ঝুঁলিয়ে রাখা হয়েছে। এ ঘটনায় শরীয়তপুর সদরের পালং মডেল থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্র জানায়, বিয়ের পর রেশমার পরিবার ফরিদকে দুই লাখ টাকা দেয়। গত কিছু দিন ধরে আবার দুই লাখ টাকা এনে দেবার জন্য রেশমাকে মারধর করতে থাকে ফরিদ ও তার পরিবারের সদস্যরা।

২৯ জুন (বৃহস্পতিবার) সকাল ৮টার দিকে গ্রামবাসীরা ফরিদের বসত ঘরের পিছনে একটি গাছের সাথে রেশমার লাশ ঝুলতে দেখে পুলিশে খবর দেয়া হয়। পুলিশ সকাল ১১টার দিকে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। খবর পেয়ে রেশমার পরিবারের সদস্যরা ওই গ্রামে ছুটে আসে।

পালং মডেল থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যা করা হয়েছে এমন অভিযোগ পাওয়া গেছে। থানায় মালার প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে অভিযুক্ত ফরিদ ও তার পরিবারের সদস্যরা গ্রাম থেকে পালিয়ে গেছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত