সারা দেশে বজ্রপাতে নিহত ১৩, আহত ৩৮

প্রকাশ : ০৩ জুন ২০১৭, ১২:০৩

জাগরণীয়া ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে  ১ জুন (বৃহস্পতিবার) ও ২ জুন (শুক্রবার) ১৩ জন নিহত ও ৩৮ জনেরও বেশি আহত হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে পাওয়া তথ্যের মাধ্যমে জানা যায়।

আমতলী (বরগুনা)
বজ্রপাতে উপজেলার পশ্চিম চিলা গ্রামের নশা আকন (৫৫) ও চালিতাবুনিয়া গ্রামের রাসেল গাজী (২৪) নামে দুই জন নিহত হন। ১ জুন (বৃহস্পতিবার) রাতে বৃষ্টির সময় বিলে মাছ ধরতে গিয়ে তারা আর ফিরে আসেনি। ২ জুন (শুক্রবার) সকালে তাদের লাশ উদ্ধার করা হয়।

আগৈলঝাড়া (বরিশাল)
বজ্রপাতের বিকট শব্দে স্ট্রোক করে এক রত্নগর্ভা মা  চিকিৎসাধীন অবস্থায় ২ জুন (শুক্রবার) সকালে মারা গেছেন। তিনি গৈলা গ্রামের মৃত কিরণ বড়ালের স্ত্রী সাবিত্রী বড়াল (৬৮)। তার নিজের ছেলে ডা. শ্যামল বড়াল বাড়িতেই মায়ের চিকিৎসা করছিলেন। অন্যদিকে ২ জুন (শুক্রবার) নাঘার গ্রামের অর্জুন হালদারের স্ত্রী সুলতা হালদার বজ্রপাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হন।

বাউফল (পটুয়াখালী)
পটুয়াখালীর বাউফলে বজ্রপাতে ফোরকান মৃধা (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। ২ জুন (শুক্রবার) রাতে দাসপাড়া ইউনিয়নের চরআলগী গ্রামে এ ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ: সদর উপজেলার নারায়ণপুরের ঘোনপাড়া বত্রিশরশিয়া গ্রামে গত  ১ জুন (বৃহস্পতিবার) বজ্রপাতে মো. রফিক (৫৫) নামে এক ব্যক্তি মারা যান। এ সময় চারটি ছাগল ঘটনাস্থলেই মারা যায়।

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ)
শিবগঞ্জে বজ্রপাতে দুইজন নিহত ও ১৩ জন আহত হয়েছে। এসময় চারটি ছাগল ও একটি গরু মারা যায়। ২ জুন (শুক্রবার) রাতে ধানের জমিতে কাজ করার সময় পাকা ইউনিয়নে মুখলেশুর রহমানের ছেলে এবছর এসএসসি পাস করা শাহীন আলি (১৭) ও নারায়ণপুরের রফিকুল ইসলাম কাটু (৪০) নিজ বাড়িতে অবস্থান কালে বজ্রপাতে নিহত হয়। এসময় তার ৪টি ছাগল মারা যায় এবং বাড়ির সৌর বিদ্যুত্সহ অন্যান্য আসবাবপত্র নষ্ট হয়।

কেশবপুর (যশোর)
২ জুন (শুক্রবার) বজ্রপাতে উপজেলার আওয়ালগাতি গ্রামে গাছ থেকে আম পাড়ার সময় ওজিয়ার রহমান (৩৭) নিহত হন। এ সময় তার ছেলে মিন্টু (১২) আগুনে ঝলসে আহত হয়।

গোপালগঞ্জ
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র হারুন হাসনাত (২০) বজ্রপাতে নিহত হয়েছেন। ১ জুন (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৭টায় ক্যাম্পাসের মেইন গেটে এ ঘটনা ঘটে। হারুন ফরিদপুর উপজেলার ত্রিবর্দি গ্রামের খলিল মাতুব্বরের ছেলে। তিনি আইন বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র।

কমলনগর (লক্ষ্মীপুর)
উপজেলায় বজ্রপাতে মো. নুর মোহাম্মদ (৪০) ও মহিন উদ্দিন (২৫) নামে দুই জনের মৃত্যু হয়েছে। ১ জুন (বৃহস্পতিবার) বিকাল সোয়া ৫টায় উপজেলার চর জাঙ্গালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন বলেন, বিকালে তারা ঘর নির্মাণ কাজে ব্যস্ত ছিলেন এ সময় বজ্রপাতে ঘটনাস্থলে তারা মারা যান।

পাটগ্রাম (লালমনিরহাট)
উপজেলায় ১ জুন (বৃহস্পতিবার) বজ্রপাতে অনন্ত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুরুতর আহত চার জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

নওগাঁ
নওগাঁয় সাপাহারে ২ জুন (শুক্রবার) বজ্রপাতে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তারা হলেন- কুচিন্দা গ্রামের শহিদুল ইসলাম (৫০) ও রসি চৌধুরী (৩২)। এছাড়া উপজেলার উচাডাঙ্গা গ্রামে বজ্রপাতে দম্পতি আব্দুর রহিম ও ছবি পারভীনসহ চারজন আহত হয়েছেন।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত