‘হাওর রক্ষা বাঁধ নির্মাণে দুর্নীতির প্রমাণ পেলে ব্যবস্থা’

প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৭, ২১:৫১

জাগরণীয়া ডেস্ক

হাওরাঞ্চলের হাওরের বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণে কোন ধরণের দুর্নীতি ও গাফিলতি থাকলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুনামগঞ্জের শাল্লায় হাওর পরিদর্শন কালে তিনি বলেন, হাওর অঞ্চলে মানুষের কষ্ট দূর করার জন্য কোটি কোটি টাকা বরাদ্দ দেয় সরকার কৃষিকে বাঁচানোর জন্য। এসব টাকার বাঁধ নির্মাণে কোন ধরনের অবহেলা থাকলে তা ছাড় দেওয়া হবে না।

৩০ এপ্রিল (রবিবার) সকালে ১১টায় সুনামগঞ্জের শাল্লা উপজেলায় হাওর এলাকা পরিদর্শনের পর উপজেলার শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে এক মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, কৃষকরা বিনামূল্যে সার, বীজ ও কৃষি উপকরণ পাবে। সুদের হার ৫০ ভাগ কমিয়ে ঋণ আদায় স্থগিত করা হবে। দুর্গত এলাকায় বেসরকারি ঋণ আদায়কারিদের তৎপরতা তদারকির নির্দেশ দেন প্রধানমন্ত্রী। দশ টাকায় চাল বিতরণে প্রত্যেক ইউনিয়নে ডিলার নিয়োগ, চালের মজুদদারিদের অনিয়ম দমন করার নিশ্চয়তা, হাওরের নাব্যতা রক্ষা গভীর খাল খনন ও সময়মতো বাঁধ নির্মাণের তাগিদ দেন প্রধানমন্ত্রী।

সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম ও দিরাই-শাল্লা আসনের সংসদ সদস্য জয়া সেনগুপ্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত