সিলেটে বিস্ফোরণের ঘটনায় নিহত ১

প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ২১:০৪

জাগরণীয়া ডেস্ক

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চলার সময় কাছেই রাস্তায় দুই মোটরসাইকেল আরোহীর ঘটানো বোমা বিস্ফোরণে একজন নিহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, সন্ধ্যা ৭টার দিকে ওই জঙ্গি আস্তানার এক কিলোমিটারের মধ্যে পাঠানপাড়ায় এই বিস্ফোরণে অন্তত ২০ জন আহত হয়েছেন।

সন্ধ্যায় আতিয়া মহলের অদূরে অন্য একটি বাড়িতে এই ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন যৌথ বাহিনীর কর্মকর্তারা। 

ব্রিফিংয়ে আইএসপিআরের পরিচালক লে. কর্নেল রাশিদুল হাসানসকাল ৯টা ৫০ মিনিট থেকে বেলা সাড়ে ১১টার মধ্যে আতিয়া মহলের ৫তলা ও ৪তলা দু’টি ভবনের সবক’টি ফ্ল্যাটে জিম্মি থাকা ২৮টি পরিবারের ৭৮ জন বেসামরিক ব্যক্তিকে উদ্ধারের খবর জানিয়ে বলেন, তারা ভালো আছেন, সুস্থ আছেন। 

এরপর সাংবাদিকসহ অন্যরা বের হয়ে সামনে এগোনোর সময় ওই এলাকায় বিকট বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

শব্দ শুনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকসহ ঘটনাস্থলে উপস্থিত শত শত মানুষ শিববাড়ির জঙ্গি আস্তানার প্রবেশের মূল রাস্তার মুখের দিকে ছুটে যান। সেখানে গিয়ে একটি মোটরসাইকেল ও চার জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি মোটরসাইকেলে করে দুজন এসে ঘটনাস্থলে বিস্ফোরণ ঘটালে হতাহতের ঘটনা ঘটে। তবে বিস্ফোরণটি আত্মঘাতী কিনা সেই ব্যাপারে বিতর্ক রয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রুকনুদ্দিন বলেন, আহতদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। একটি লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় ও ঘটনার বিস্তারিত জানান যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত