উদ্ধার অভিযান শেষ, জঙ্গিদের ফ্ল্যাটে অভিযান শুরু

প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১২:৩৮

জাগরণীয়া ডেস্ক

সিলেটে দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় আতিয়া মহল নামে ঐ ভবন থেকে আটকে পড়া সকলকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এবার জঙ্গিদের ফ্ল্যাটে অভিযান শুরু করেছে সেনাবাহিনীর প্যারা কমান্ডো সদস্যরা।

২৫ মার্চ, শনিবার বেলা ১১টা ৪৫ মিনিটে জঙ্গিদের ফ্ল্যাটে প্রবেশ করেন তারা।

এর আগে সকাল ৮টা ২৮ মিনিটে সিলেটে জঙ্গি আস্তানা আতিয়া মহলে অপারেশন ‘টোয়ালাইট’ শুরু হয়। লে. কর্নেল ইমরুল কায়েসের নেতৃত্বে এই বিশেষ অভিযানে সম্মুখভাগে অংশ নিয়েছেন সেনাবাহিনীর প্যারা-কমান্ডো সদস্যরা। অভিযানের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে আছেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন।

বাইরে রয়েছেন সোয়াট, র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যরা।

বাসাটির ৫ তলা ও ৪ তলা দু’টি ভবনের সবক’টি ফ্লাটে ২৮টি পরিবারের লোকজন জিম্মি অবস্থায় ছিলেন। তাদের সবাইকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বেলা সোয়া ১১টার দিকে দায়িত্ব পালনরত পুলিশের এক কর্মকর্তা জানান, সেনাবাহিনীর কমান্ডো দল ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল নামে ওই বাড়িটির বাসিন্দাদের সরিয়ে নিচ্ছেন । আতিয়া মহল ও তার পাশের আতিয়া মহল ২ নামে আরেকটি ভবনের মাঝখানে ফায়ার সার্ভিসের মই দিয়ে সেতু তৈরি করা হয়েছে। এই পথে সেনাবাহিনীর সহায়তায় বাসিন্দাদের সরানো হচ্ছে। তবে বৃষ্টির কারণে কাজ বাধাগ্রস্ত হচ্ছে। ফায়ার সার্ভিস বিভিন্ন সরঞ্জাম নিয়ে বাড়ির ভেতরে ঢুকেছে।

এর আগে সকাল ৯টা ৩৫ মিনিটের দিকে সেনাবাহিনীর আর্মি ইনটেলিজেন্সের কর্মকর্তা সাংবাদিকদের জানান, "অপারেশন 'টুইলাইট’ নামে এই অভিযান সেনাবাহিনীর নেতৃত্বে হচ্ছে। পুলিশ ও সোয়াট সহায়তা করছে। সেনাবাহিনীর কমান্ডোরা মূল অভিযান চালাচ্ছেন। ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন অভিযানে নেতৃত্ব দিচ্ছেন"।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত