সুরঞ্জিতের আসনে নৌকার মাঝি হতে চান জয়া সেন

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:২৩

জাগরণীয়া ডেস্ক

সংবিধান প্রণেতা সুরঞ্জিত সেনগুপ্তের শূন্য আসনে নৌকার মাঝি হতে চেষ্টা চালাচ্ছেন অনেকেই। ইতোমধ্যে তফসিল ঘোষণা হয়েছে। আর তফসিল ঘোষণার পর এক নৌকায় উঠতে এখন পর্যন্ত সাতজন চেষ্টা চালাচ্ছেন। তবে শেষ পর্যন্ত নৌকায় ওঠার টিকিট কে পাবেন, তাই এখন দেখার অপেক্ষা। তবে নৌকা প্রতীকের প্রার্থী সাতজন হওয়ার চেষ্টা করলেও তাদের মধ্যে সুরঞ্জিতের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা, মতিউর রহমান ও অ্যাডভোকেট শামসুল ইসলামের নাম বেশি আলোচনায় রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ তিনজন ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন শাল্লা উপজেলা সাবেক চেয়ারম্যান অবনী মোহন দাস, আওয়ামী আইনজীবী পরিষদ যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক ব্যারিস্টার অনুকূল চন্দ্র ডালটন, যুক্তরাজ্য শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক শামসুল হক চৌধুরী ও দিরাই পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান বুলবুল। 

স্থানীয়দের মতে, সুরঞ্জিত পত্মী জয়া সেন এলাকার পরিচিত নাম। সুরঞ্জিতের সাজানো মাঠ যাতে ঠিক থাকে, সেজন্য জয়া সেনকে চান স্থানীয়রা। এতে সুরঞ্জিতের অসমাপ্ত কাজ সমাপ্ত হবে। সেই সঙ্গে দল ঐক্যবদ্ধ থাকবে। 

এদিকে ২৪ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে ধানমন্ডিতে দলের সভাপতির কার্যালয় থেকে উপ নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছে আওয়ামী লীগ। ২৬ ফেব্রুয়ারি (রোববার) পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ২৫ হাজার টাকা জমা দিয়ে প্রার্থীরা মনোনয়ন ফরম কিনতে পারবেন। পরদিন ২৭ ফেব্রুয়ারি (সোমবার) একই কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিতে হবে, জানিয়েছে দলীয় সূত্র।

প্রসঙ্গত, দিরাইয়ের একটি পৌরসভা ও নয়টি ইউনিয়ন এবং শাল্লা উপজেলার চারটি ইউনিয়ন নিয়ে ২২৫ সুনামগঞ্জ-২ সংসদীয় আসন গঠিত। এ আসনে মোট ভোটার দুই লাখ ৫২ হাজার ৪৩০ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ২৬ হাজার ২২৮ জন এবং নারী এক লাখ ২৬ হাজার ২০২ জন। এ আসনে ভোট কেন্দ্র রয়েছে ১১০টি এবং ভোট কক্ষ ৫০২টি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত