নারী লাঞ্ছনার অভিযোগে ডিএসইউ'র ৩ সদস‌্য গ্রেপ্তার

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৬, ১৫:০১

জাগরণীয়া ডেস্ক

বিভিন্ন নারীর ব‌্যক্তিগত ভিডিও ইন্টারনেটে ছেড়ে তাদের অনলাইনে লাঞ্ছিত করার অভিযোগে ফেসবুক এর বিতর্কিত গ্রুপ ‘Desperately Seeking- Uncensored (DSU)' এর ৩ সদস‌্যকে গ্রেপ্তার করা হয়েছে।

তারা হচ্ছে- তৌহিদুল ইসলাম অর্ণব (১৯), জুবায়ের আহম্মেদ (২১) ও মো. আসিফ রানা (১৮)।

পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সদস‌্যরা রাজধানীর পান্থপথের একটি ফ্ল‌্যাটের ষষ্ঠ তলা থেকে এই তিনজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, “তারা দেশের প্রতিষ্ঠিত ব্যক্তি, অভিনেতা-অভিনেত্রী, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মেয়েদের অনলাইনে লাঞ্ছনার শিকার করে আসছিলেন"। 

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'তারা যে কোনো অপরিচিত মানুষের ছবি, গোপনে ধারণকৃত ভিডিও লিংক ফেইসবুকে শেয়ার করে তাতে কুরুচিপূর্ণ মন্তব্য করে আসছিলেন'।

এতে বলা হয়, “গ্রেপ্তাররা বহু সমালোচিত Desperately Seeking- Uncensored (DSU) গ্রুপ এর সক্রিয় সদস্য।”

এই ‘ক্লোজ গ্রুপের’ সদস্য সংখ্যা এক লাখ ২২ হাজার, যার প্রতিষ্ঠাতা মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ রাউল চৌধুরী বলে পুলিশ জানায়।

সম্প্রতি এই গ্রুপটি ঢাকা মেডিকেল কলেজে পড়ুয়া এক তরুণীর ব্যক্তিগত ভিডিও ইন্টারনেটে তুলে দিয়েছিল বলেও ডিএমপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ পুলিশ কর্মকর্তা বাতেন বলেন, "এই ফেসবুক গ্রুপটি সম্পর্কে বিভিন্ন ভিকটিমের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে"।

সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের গোয়েন্দা শাখার উপ কমিশনার শেখ নাজমুল আলম, মাশরুকুর রহমান খালেদ, সাজ্জাদুর রহমান, খন্দকার মো. নুরুন্নবী, ও উপ কমিশনার মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত