জঙ্গিবাদ মোকাবিলায় মায়েদের সচেতন হওয়ার ডাক

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৬, ০১:০২

মাহী ইলাহি

জঙ্গিবাদ মোকাবিলায় মায়েদের সচেতন হওয়ার ডাক দিয়েছে রাজশাহী জেলা যুব মহিলা লীগ। শনিবার (৩০ জুলাই) বিকেলে রাজশাহী নগরের সাহেববাজার জিরোপয়েন্টে জঙ্গিবাদ বিরোধী এক মানববন্ধনে যুব মহিলা লীগের নেতৃবৃন্দ মায়েদের প্রতি এই আহ্বান জানান। 

বিকেল পাঁচটা থেকে ছয়টা পর্যন্ত চলা ওই মানবন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা যুব মহিলা লীগের সভানেত্রী নার্গিস শেলী। বক্তব্য রাখেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আক্তার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াসমিন সুমি, দপ্তর সম্পাদক নাসরিন মুরশেদা, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পুর্নিমা, মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মালিহা জামান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নগরের মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন। 

বক্তারা বলেন, ‘মায়েরা সচেতন হলেই কোনো সন্তান বিপথে যেতে পারে না। সন্তান কোথায় যাচ্ছে, কী করছে, তার খোঁজ মাকেই রাখতে হবে। আমরা চাই না, আমাদের কোনো সন্তান জঙ্গি হয়ে উঠুক। সন্তানের মৃত্যুর পর তাকে দাফন করতে পারব না, এমনটিও চাই না।’

এদিকে বিকেল চারটায় জঙ্গিবাদমুক্ত দেশ গঠনের লক্ষ্যে নগরের একটি কমিউনিটি সেন্টারে ওলামা ও সুধী সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এতে সভাপতিত্ব করেন সংগঠনের জেলার সভাপতি মাওলানা হোসাইন আহমদ। প্রধান অতিথি ছিলেন, সংগঠনের জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম।

তিনি বলেন, অনেক ত্যাগ, রক্ত ও ইজ্জতের বিনিময়ে আমরা এ দেশকে স্বাধীন করেছি। তাই স্বাধীনতা রক্ষার জন্য আমাদের সবাইকে সমস্ত ভেদাভেদ ভুলে গিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতি মোকাবিলা করে সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে। সমাবেশে অন্যান্যদের বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক শাহ মোখতার আহমদ, মাওলানা আহমাদুল্লাহ, ফয়সাল হোসেন মনির, হাসিবুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত