চাটখিলে কিশোরী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ১৭:১৫

জাগরণীয়া ডেস্ক

নোয়াখালীর চাটখিল উপজেলায় এক কিশোরীকে ধর্ষণের দায়ে দেলোয়ার হোসেন নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

৩০ আগস্ট (বৃহস্পতিবার) দুপুর ২টার দিকে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ বেগম হাছিনা রৌশন জাহান এ রায় দেন। এছাড়াও তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। আসামি দেলোয়ার বর্তমানে পলাতক রয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এমদাদ হোসেন কৈশোর জানান, ২০০৫ সালে নোয়াখালীর চাটখিলে দেলোয়ার (২৪) বিয়ের প্রলোভন দিয়ে এক কিশোরীকে (১৬) ধর্ষণ করে। এতে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি দেলোয়ারকে জানালে তিনি ওই কিশোরীকে বিয়ে করবে না বলে জানান। পরে ওই কিশোরীকে নানাভাবে ভয়ভীতি দেখায় ধর্ষক। বিষয়টি জানাজানি হলে এ নিয়ে স্থানীয়ভাবে সালিশ বৈঠক ডাকা হয়। আসামিপক্ষ সালিশ না মেনে উল্টো সালিশে আসা ব্যক্তিদের গালমন্দ করেন। 

পরে ধর্ষণের অভিযোগে দেলোয়ারের বিরুদ্ধে মামলা করা হয়। মামলা দায়েরের পর কিশোরী সন্তান প্রসব করে। চাটখিল থানা পুলিশ দেলোয়ারকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তারের পর দেলোয়ার ২০০৭ সালের ১৬ জুলাই থেকে ২০১০ সালের ৩ এপ্রিল পর্যন্ত কারাগারে ছিলো। পরে সে জামিনে মুক্তি নিয়ে পালিয়ে যায়। গত ৩০ আগস্ট (বৃহস্পতিবার) তার অনুপস্থিতিতেই রায় ঘোষণা করেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত