বাংলাদেশীদের পক্ষে শিকাগোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানালো প্রজেক্ট’৭১

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১৫:৫৫

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের শিকাগোতে বন্দুক হামলা ও সহিংসতায় হতাহতের ঘটনায় বাংলাদেশীদের পক্ষে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছে ‘প্রজেক্ট ৭১’।

এক শোক বার্তায় তারা বলেন, “শিকাগো সন্ত্রাসী হামলার শিকার পরিবারের প্রতি আমাদের প্রার্থনা ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। সন্ত্রাসবাদের এই ধরনের ঘৃণ্য কার্যক্রম আমাদের সভ্যতা ও মূল্যবোধের উপর আক্রমণ, যা আমরা দৃঢ়ভাবে সমালোচনা করি।”

“আমরা সন্ত্রাস দমনে মার্কিন সরকারের ক্রমবর্ধমান ব্যর্থতার নিন্দা করছি। বাংলাদেশের জনগণের পক্ষ থেকে, আমরা এই কঠিন সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে আছি, তাদের প্রতি আমাদের সংহতি।”

শোক বার্তায় তারা আমেরিকায় অবস্থানরত সকল বাঙালি নাগরিক, দূতাবাসের কর্মকর্তাদের সাবধানে চলাচলের অনুরোধ জানান।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের শিকাগোতে গেল এক সপ্তাহে আলাদা বন্দুক হামলা ও সহিংসতায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও অন্তত ৭০ জন। এরমধ্যে, গত শনি ও রবিবারেই পাঁচজন নিহত হয়। আহত হয় অর্ধশতাধিক। সোমবার শিকাগোর নিরাপত্তাবাহিনীর সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান শিকাগো মেয়র রাম ইমানুয়েল। তিনি বলেন, মূলত শিকাগোর পশ্চিম ও দক্ষিণাঞ্চলীয় এলাকায় স্থানীয় সন্ত্রাসীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণেই এ সহিংসতার ঘটনা হয়।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সহিংসতার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছেন শিকাগো মেয়র। সন্ত্রাসীদের গ্রেপ্তারে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত