মিছিলে-স্লোগানে উত্তাল খুলনা

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৪:২০

জাগরণীয়া ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মিছিলে আর স্লোগানে উত্তাল হয়ে উঠেছে খুলনা।

২ আগস্ট ( বৃহস্পতিবার) সকাল ১১ টা থেকে নগরীর ব্যস্ততম শিববাড়ি এলাকায় অবস্থান নিয়ে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনে শিববাড়ির মোড়ের আশেপাশের সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি),খুলনা মেডিকেল কলেজ, সরকারি বিএল কলেজ, আযম খান সরকারি কমার্স কলেজ, সরকারি সিটি কলেজ, নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি,  নর্দান ইউনিভার্সিটি, সরকারি মহিলা কলেজ, পাইনিয়র কলেজ, খুলনা পাবলিক কলেজ, সরকারি সুন্দরবন কলেজ, খুলনা পলিটেকনিক কলেজ, সাউথ হেরাল্ড ইংলিশ স্কুল, শহীদ মডেল স্কুলসহ বিভিন্ন স্কুল-কলেজের হাজার হাজার শিক্ষার্থী এসব কর্মসূচিতে অংশ নিয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের দুটি বাসের রেষারেষিতে বাস চাপায় ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

গত চার দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে। উদ্ভুত পরিস্থিতিতে রাজধানীসহ সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত