গহনা হাতিয়ে ঝাড়ফুঁক দিতেন কবিরাজ সাইফুল

প্রকাশ : ০৯ মে ২০১৮, ২৩:৩১

জাগরণীয়া ডেস্ক

সাতক্ষীরা কালিগঞ্জে ঝাড়ফুঁকের নামে নারীদের লক্ষ টাকার সোনার গহনা হাতিয়ে নেওয়ার অভিযোগে কবিরাজের জরিমানা করা হয়েছে। কবিরাজ সাইফুল ইসলাম (৪৫) উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দুদলী গ্রামের বাহার আলী গাজীর ছেলে।

৮ মে (মঙ্গলবার) বিকালে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা বিচার করে কবিরাজের ৭০ হাজার টাকা জরিমানা করেন।

শ্যামনগর উপজেলার ইশ্বরীপুর ইউনিয়নের আবাদচন্ডীপুর গ্রামের ওলিউরের স্ত্রী ও দুদলী গ্রামের মৃত আব্দুল ওহাবের মেয়ে রুবির নালিশের প্রেক্ষিতে এই বিচার করেন বিচারকরা।

রুবি তার মাদকাসক্ত ছেলেকে ভাল করার জন্য গত চার মাস আগে সাইফুল কবিরাজের নিকট নিয়ে আসলে ঝাড়ফুঁক দেওয়ার কথা বলে তার নিকট থেকে ২টি সোনার চেইন, ১ জোড়া কানের দুল নিয়ে নেয়। যার মূল্য আনুমানিক ৫০ হাজার টাকা। তদবীর দেওয়ার নামে দুদলী গ্রামের বারীর স্ত্রীকে কবিরাজ বলেন ১টি সোনার চেইন, একজোড়া কানের দুল ও হাতের রুলি নিয়ে আসতে। ওই সোনার গহনা রান্নাঘরের চুলার ভিতর পুতে রাখতে হবে বলে জানান। তার কথামত বারীর স্ত্রী সেটাই করেন। পরবর্তীতে কবিরাজ সাইফুল গভীর রাতে ওই সোনার অলংকার চুরি করেন।

পরে ভুক্তভোগীরা স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের নিকট অভিযোগের প্রেক্ষিতে ঘটনার সত্যতা পেয়ে কবিরাজের ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

কবিরাজ সাইফুল ঘটানার সত্যতা স্বীকার করে বলেন, সোনার গহনা বিক্রি করে খেয়ে ফেলেছেন। এজন্য ৩ মাসের মধ্যে ৭০ হাজার টাকা তিনি পরিশোধ করবেন।

কালিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রাজীব হোসেন বলেন, এ বিষয়ে অভিযোগ পেলে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত