‘একবার হেরেছো, আবার ভালো করবে’

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৮:০১

জাগরণীয়া ডেস্ক

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের উত্তরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২২ মার্চ (বৃহস্পতিবার) সংবর্ধনা দেওয়া হয়। সে সংবর্ধনা অনুষ্ঠানে ছিলেন ক্রীড়াঙ্গনের প্রতিনিধিরাও। ছিলেন মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান। তাদের সঙ্গে ছিলেন এসএ গেমসের স্বর্ণজয়ী মাবিয়া আক্তার সীমান্ত ও সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা দলের অধিনায়ক মারিয়া মান্ডা।

ক্রীড়াঙ্গনের প্রতিনিধিরা ফুলের শুভেচ্ছা জানানোর পর প্রধানমন্ত্রী মাশরাফি-সাকিবের উদ্দেশ্যে বলেন, ‘একবার হেরেছো, আবার ভালো করবে।’

মাশরাফি-সাকিবের পাশেই দাঁড়িয়ে দিলেন মান্ডা। বাংলাদেশের দুই ক্রিকেটারকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রীর বলা কথা শুনেছেন এই তরুণী।

সেই মুহূর্তকে নিয়ে মান্ডা বলেছেন, "প্রধানমন্ত্রী ক্রিকেটের সাম্প্রতিক সময়ের খেলা নিয়ে কথা বলেছেন। তিনি সাকিব ও মাশরাফি ভাইদের উদ্দেশ্যে বলেছেন, ‘একবার হেরেছো, আবার ভালো করতে পারবে।’ একই সঙ্গে প্রধানমন্ত্রী আমাদের আরও ভালো করে খেলাধুলা করতে বলেছেন"।

নিদাহাস ট্রফির ফাইনালে শেষ বলে হেরে যায় বাংলাদেশ। নিশ্চিত জিততে যাওয়া ম্যাচ হাতছাড়া হওয়ায় হতাশা-যন্ত্রণায় কেঁদেছিলেন বাংলাদেশের খেলোয়াড়রা। মাশরাফি ওই ম্যাচে না থাকলেও সাকিব ছিলেন অধিনায়কের ভূমিকায়। ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর সময় তাদের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী।

এসএ গেমসে স্বর্ণপদক জয়ী মাবিয়া আক্তার সীমান্তও ছিলেন উপস্থিত। প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর অনুভূতি কাছে ভাগাভাগি করেছেন তিনি, "প্রধানমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা দিতে পেরে ভালো লাগছে। তিনি আমাদের খোঁজ-খবর নিয়েছেন। তাকে আমরা অভিনন্দন জানিয়েছি। এরপর ক্রিকেটের সাম্প্রতিক ফল নিয়ে মন খারাপ করতে মানা করেছেন, বলেছেন, ‘খেলা মানেই হারজিত থাকবে।’ আর আমাদের পারফরম্যান্স কেমন হচ্ছে, এ নিয়েও কথা হয়েছে"।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত