সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে অভিযোগ গঠন ১৮ অক্টোবর

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১১

জাগরণীয়া ডেস্ক

সম্পদের হিসাব গোপন রাখার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী ১৮ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

১৮ সেপ্টেম্বর (সোমবার) ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এই দিন ধার্য করেন।

বাদীপক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, এ মামলায় অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল আজ। কিন্তু এ মামলায় হাইকোর্টে লিভ টু আপিল দায়ের থাকায় আদালতে সময়ের আবেদন করা হয়েছে। বিচারক তা শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেছেন। 

মামলার নথি সূত্রে জানা যায়, সম্পদের হিসাব জমা দেওয়ার জন্য ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুকে নোটিশ দেয় দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান তিনি। এ আদেশের বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়।

এরপর ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপপরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা করেন। সম্পদ বিবরণী জমা দেওয়ার নোটিশ জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব জমা না দেওয়ায় এ মামলা করা হয়।

মামলার তদন্ত শেষে ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক। অনুমোদনের পর ১৯ জানুয়ারি দুদকের উপপরিচালক আবদুস সাত্তার সরকার ঢাকার মুখ্য মহানগর হাকিম শামসুল আরেফিনের আদালতে অভিযোগপত্র জমা দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত