কর্মক্ষেত্রে ক্লান্ত হলে ‘সেক্স ব্রেক'!

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:০০

জাগরণীয়া ডেস্ক

কাজ করতে করতে কর্মক্ষেত্রে ক্লান্ত হয়ে পড়লে একটা ‘সেক্স ব্রেক’ নিয়ে বাড়িতে গিয়ে এক ঘণ্টা পর ঝরঝরে হয়ে কাজে ফিরবেন কর্মজীবীরা। এমনই অভিনব এক প্রস্তাব দিয়েছেন সুইডেনের উত্তরাঞ্চলের একটি ছোট্ট শহর ওভারটর্নিয়ার এক কাউন্সিলর।

কাউন্সিলর পের-এরিক মুসকোস এর দাবি, এতে করে কর্মীরা যেমন চাঙ্গা হয়ে উঠবে তেমনি দিন-রাত কাজের চাপে থাকার কারণে স্বামী-স্ত্রীর ব্যক্তিগত সম্পর্কের আলগা হওয়া বাঁধনও মজবুত হবে।

সরকারের কাছে প্রস্তাবটি দিয়ে ৪২ বছর বয়সী কাউন্সিলর পের-এরিক মুসকোস বলেন, “বিভিন্ন গবেষণায় বারবারই এটি প্রমাণিত হয়েছে যে, যৌনতা স্বাস্থ্য ভাল রাখে। তাছাড়া, এখনকার সময়ে কর্মব্যস্ততার কারণে বেশির ভাগ মানুষেরই নিজেদের জন্য সময় দেওয়া হয়ে ওঠে না। ওইসব মানুষদের জন্যই এ প্রস্তাব। নিজেদের মধ্যে সম্পর্ক উন্নত করতে এ প্রস্তাব নিশ্চয়ই কাজে আসবে।”

কিন্তু যৌনতার জন্য বিরতি নিয়ে কোন কর্মী যে আড্ডা মারতে যাচ্ছেন না, ঘুমিয়ে নিচ্ছেন না কিংবা অন্য কিছু করছেন না তা কীভাবে বোঝা যাবে? 

এ ব্যাপারে মুসকোস বলেন, “কর্মীদের ওপর নিয়োগকর্তাদের বিশ্বাস রাখতে হবে। তারা প্রস্তাবের সঠিক প্রয়োগ করবেন এমনটিই আশা করব।”

মুসকোস আশা করছেন সরকার তার প্রস্তাব মেনে নেবে। তার মতে, “প্রস্তাবটি পাস না হওয়ার কোনও কারণ নেই।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত