দ্বিতীয় বিতর্কেও হিলারির জয়

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৬, ১২:৩৩

জাগরণীয়া ডেস্ক

হেরে গেলেও দ্বিতীয় বিতর্কে প্রত্যাশার চেয়ে ভালো করেছেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। 

বাংলাদেশ সময় সোমবার (১০ অক্টোবর) সকালে সেন্ট লুইসের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে এই বিতর্ক অনুষ্ঠিত হয়। এই বিতর্কে ৬৭ শতাংশ পয়েন্ট নিয়ে বিতর্কে জেতেন হিলারি। রিপাবলিকান প্রার্থী ট্রাম্প পান ৩৪ শতাংশ পয়েন্ট।

সিএনএন বলছে, প্রথম বিতর্কের তুলনায় দ্বিতীয় বিতর্কে হিলারি ভালো নৈপূণ্য দেখাতে পারেননি। অন্যদিকে দ্বিতীয় বিতর্কে যেমনটা আশা করা হচ্ছিল, তার চেয়ে  ভালো করেছেন ট্রাম্প।

এই বিতর্কের শুরুতেই উঠে আসে ট্রাম্পের যৌনতা ও নারীর প্রতি অবমাননার বিষয়গুলো। এরপর একে একে উঠে আসতে থাকে বিল ক্লিনটনের যৌন কেলেঙ্কারি  হিলারি কি করে মেনে নিয়েছিলেন? হিলারি ক্লিনটনের ই-মেইল কেলেঙ্কারি, ডোনাল্ড ট্রাম্পের ট্যাক্স ফাঁকিসহ নানা প্রসঙ্গ।

নির্বাচনে জিতলে ডেমোক্রেট প্রার্থী হিলারিকে জেলে পাঠানোর ঘোষণা দিয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সোমবার নির্বাচনের অংশ হিসেবে অনুষ্ঠিত  বিতর্কের এক পর্যায়ে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, নির্বাচনে জিতলে তিনি তার আইনজীবীকে হিলারির বিষয়ে তদন্ত করতে বলবেন। যে কাজ করে মানুষ জেলে যায় তার অনেক কিছুই হিলারিও করেন  বলে দাবি করেন ট্রাম্প। ফলে হিলারিকেও কারাগারে যেতে হবে বলে জানান ট্রাম্প। মূলত তার এই বক্তব্যের কারণেই পিছিয়ে পড়েন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত