x

এইমাত্র

  •  করোনার মধ্যে তিন মাসে ২০৬ নারী-শিশু ধর্ষণের শিকার
  •  করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন: প্রধানমন্ত্রী
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৪২৩ জন, মৃত ৩৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৯১ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩২ লাখ ২৭ হাজার ৯৭৫ জন

মোদির মোমবাতি প্রজ্বালনে গুলি ছুড়ে সমালোচনায় বিজেপি নেত্রী (ভিডিও)

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৬:৫৮

জাগরণীয়া ডেস্ক

মহামারি করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মোমবাতি প্রজ্বালন কর্মসূচি চলাকালে শূন্যে গুলি ছুড়ে সমালোচনা ও বিতর্কের জন্ম দিয়েছেন উত্তরপ্রদেশের বলরামপুরের বিজেপি নেত্রী মঞ্জু তিওয়ারি। এর আগে ভারতীয় প্রধানমন্ত্রীর এই কর্মসূচি নিয়ে শুরু থেকেই বিতর্ক চলছিল।

৫ এপ্রিল (রবিবার) রাত ৯টার দিকে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি চলাকালে রিভলভার থেকে আকাশের দিকে তাক করে গুলি ছুড়েন বিজেপি নেত্রী। আর এর ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর পরই এ নিয়ে বিতর্ক শুরু হয়।

ভারতের সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, স্বামীর লাইসেন্স করা রিভলবার থেকে শূন্যে গুলি ছুড়েন মঞ্জু। তার ভিডিও ক্যামেরাবন্দি করে নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন তিনি। মুহূর্তে ভিডিওটি ভাইরাল হয়ে গেলে তাকে কটাক্ষ করে সমালোচনার ঝড় বয়ে যায়।

রিটুইটে একের পর এক তির্যক মন্তব্য জমা পড়তে থাকে। অনেকেই বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসকে নিয়ে তামাশায় মেতেছেন বিজেপি সরকার ও দলটির নেতারা। কেউ কী প্রশ্ন ছুড়েন, মোদি কি রাত নয়টায় আকাশে গুলি ছুড়ে একাত্বতা প্রকাশ করতে বলেছেন?

নেটিজেনদের অনেকেই ওই নেত্রীকে তিরস্কারের ছলে বলেন, ইনি গুলি করে করোনা মারতে চাইছেন?

নেটিজেনদের তোপের মুখে শেষমেশ এ কর্মের জন্য ক্ষমা চান মঞ্জু তিওয়ারি।

প্রসঙ্গত, ভারতের ২১ দিনের লকডাউনের ১৩তম দিন আজ সোমবার। করোনা ভাইরাসের মোকাবেলায় দেশবাসীকে এক সূত্রে বাঁধতে রবিবার ঠিক রাত ৯টা থেকে বৈদ্যুতিক আলো নিভিয়ে বাড়ির বারান্দায়, বেলকনিতে দাঁড়িয়ে ৯ মিনিট ধরে মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইলের আলো জ্বালানোর আহ্বান জানিয়েছিলেন মোদি।

প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সংহতি জানাতে রাত ৯টায় ঘরে ঘরে ৯ মিনিটের জন্য সব আলো নিভিয়ে দেয়া হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির '৯ পিএম-৯ মিনিট' এর ডাকে সাড়া দিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে লাখ লাখ মানুষ যোগ দেয় মোমবাতি প্রজ্বলনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত