কোয়ারেন্টিনে জার্মান চ্যান্সেলর ম্যার্কেল

প্রকাশ | ২৩ মার্চ ২০২০, ১২:১২

অনলাইন ডেস্ক

স্বেচ্ছায় কোয়ারেন্টিনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জার্মান চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন-এর ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে, তাকে চিকিৎসা দেওয়া ডাক্তারের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছেন ম্যার্কেল। শুক্রবার নিজের চিকিৎসকের কাছে গিয়েছিলেন ম্যার্কেল। তিনি সেখানে যান মূলত তার স্বাস্থ্যপরীক্ষা ও একটি প্রতিষেধক টিকা নিতে। এখন সেই চিকিৎসকই করোনাভাইরাসে আক্রান্ত।

রবিবার সন্ধ্যায় এ ব্যাপারে জার্মানির সরকারি মুখপাত্র স্টিফেন সিবার্ট জানান, ওই চিকিৎসকের কাছে ম্যার্কেল নিউমোকোকাল টিকা নেন। পরে ওই চিকিৎসকের করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এতে ম্যার্কেলও পড়ে গেছেন শঙ্কায়। আগামী দুই সপ্তাহের জন্য স্বেচ্ছা কোয়ারেন্টিনে অবস্থান করার সিদ্ধান্ত নিয়েছেন জার্মান চ্যান্সেলর। তার শরীরে করোনা ভাইরাস ঢুকেছে কি না, তা এখন তাকে নিয়মিত পরীক্ষা করাতে হবে।

সরকারি মুখপাত্র জানান, ম্যার্কেল শুক্রবার মধ্য বার্লিনে, মোরেন স্ট্রাসেতে একটি সুপার মার্কেটে বাজার করার সময় নিজ হাতে ট্রলি ঠেলে নিয়ে যান। কাজেই তার আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে।