x

এইমাত্র

  •  প্রানঘাতী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগোইরি
  •  বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩০ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ৬ লাখের বেশি মানুষ
  •  ভারতে নতুন করে আরও ১৯৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯ শতাধিক
  •  স্টে অ্যাট হোম অর্ডারের অধীনে রয়েছেন অন্তত ২১ লাখ আমেরিকান

করোনায় আক্রান্ত সোফি গ্রেগরি ট্রুডো

প্রকাশ : ১৩ মার্চ ২০২০, ১৬:১১

জাগরণীয়া ডেস্ক

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো নভেল করোনাভাইরাসে (এনকভ-১৯) আক্রান্ত বলে জানিয়েছে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়। একইসঙ্গে জাস্টিন ট্রুডোও আক্রান্ত শঙ্কায় স্বেচ্ছায় আইসোলেশনে গিয়েছেন।

১৩ মার্চ (শুক্রবার) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে। মুখপাত্র টুইটারে এক বিবৃতিতে বলেন, জাস্টিন ট্রুডো সুস্থ রয়েছেন। তার শরীরে কোনও লক্ষণ ধরা পড়েনি।

রয়টার্স জানায়, সোফি গ্রেগরি-ট্রুডো আজ কোভিড-১৯ শনাক্তে পরীক্ষা করিয়েছেন। টেস্টে সংক্রমণ ধরা পড়েছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি এখন থেকে আইসোলেশনে থাকবেন। তিনি বর্তমানে ভাল বোধ করছেন, সব ধরনের সতর্কতামূলক পরামর্শ অনুসরণ করছেন এবং তার শরীরে সংক্রমণের লক্ষণ তীব্র নয়।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বিষয়ে বলা হয়, প্রধানমন্ত্রী সুস্থাবস্থায় আছেন এবং তার শরীরে সংক্রমণের কোনো লক্ষণ নেই। পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা ও চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাকে ১৪ দিন আইসোলেশনে রাখা হবে।

এদিকে, ১১ মার্চ (বুধবার) বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করার পরদিনই আক্রান্ত হয়েছেন সোফি গ্রেগরি। হিসেব অনুযায়ী, দেশটিতে তিনি ১৫৮তম কোভিড-১৯ রোগী। অর্থাৎ তার আগে ভাইরাসটি ছড়িয়েছে আরও ১৫৭ কানাডিয়ানের শরীরে।

একটি বিবৃতিতে নিজের অস্বস্তিকর অনুভূতি জানিয়েছেন সোফি। তবে এও বলেছেন, তিনি খুব দ্রুত সেরে উঠবেন বলে আশা করছেন। কারণ তার সংক্রমণের মাত্রা তুলনামূলক কম।

এর আগে প্রধানমন্ত্রী কার্যালয়ের বিবৃতিতে জানানো হয়, ট্রুডোর তেমন কোনও আশঙ্কা না থাকলেও চিকিৎসকদের পরামর্শে তার স্বাস্থ্য পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ কারণে তিনি বাসায় থেকেই প্রতিদিনের কার্যক্রম চালাবেন।

অটোয়ায় প্রাদেশিক নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী ট্রুডোর পূর্বনির্ধারিত বৈঠকও স্থগিত করা হয়েছে। তবে তাদের সঙ্গে তিনি ফোনে আলোচনা করবেন। এছাড়া অন্যান্য নেতাদের যেসব ব্রিফিং, মিটিং এমনকি বিশ্ব নেতাদের সঙ্গে হতে যাওয়া কোভিড-১৯ কেবিনেট আলোচনাতেও তিনি বাসায় থেকে অনলাইনের মাধ্যমে অংশ নেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত