x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

দুই মার্কিন কংগ্রেস সদস্যের ইসরায়েল সফরে নিষেধাজ্ঞা

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ১৫:৫৫

জাগরণীয়া ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আহ্বানের পর মার্কিন কংগ্রেসের দুই মুসলিম নারী সদস্য ইলহান ওমর ও রাশিদা তালিবের ইসরায়েল সফরে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটি। সোমালি বংশোদ্ভূত ইলহান ওমর এবং ফিলিস্তিনি বংশোদ্ভূত রাশিদা তালিব প্রেসিডেন্ট ট্রাম্পের অভিবাসীবিরোধী এবং মুসলিমবিরোধী নীতির কঠোর সমালোচক বলে পরিচিত।

আগামী ১৮ আগস্ট (রবিববার) এই দুই কংগ্রেস সদস্যের ইসরায়েল সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ১৫ আগস্ট (বৃহস্পতিবার) ইসরায়েল তাদের উপর নিষেধাজ্ঞার কথা জানায়। 

বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যমের এক বার্তায় বলেন, 'এই দু’কংগ্রেস সদস্যকে ইসরায়েল সফরের অনুমতি দেওয়া হলে তা হবে ইসরায়েলের দুর্বলতা। কারন তারা ইসরায়েল ও সব ইহুদিকে ঘৃণা করেন। কোনোভাবেই তাদের মানসিকতার পরিবর্তন ঘটানো যাবে না'।

এর পরপরই ইসরায়েলের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে মার্কিন কংগ্রেসের এই দু’সদস্যের সফরে নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে। সেখানে বলা হয়, দেশটির আইন অনুযায়ী যারা ইসরায়েলকে বর্জনের আহ্বান জানান তাদের ইসরায়েল সফর করতে দেওয়া হয় না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত