x

এইমাত্র

  •  সাংসারিক বিরোধে স্বামীর গলা কেটে হত্যা করলো স্ত্রী
  •  ৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের অনুমোদন প্রধানমন্ত্রীর
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৩৫ জন, মৃত ৩৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৯৮ হাজার ৫৩৫ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩৩ লাখ ৬২ হাজার ৩০৮ জন

মুম্বাইয়ে প্রবল বৃষ্টি, নিহত ১৫

প্রকাশ : ০২ জুলাই ২০১৯, ১৪:২০

জাগরণীয়া ডেস্ক

মৌসুমি প্রবল বর্ষণের কারণে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে দেয়াল ধসে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

মুম্বাইয়ের স্থানীয় কর্তৃপক্ষের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মুখপাত্র তানাজি কাম্বলির বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, শহরের বিভিন্ন স্থানে তিনটি দেয়াল ধসে ১৫ জন নিহত হয়েছেন। অন্যদিকে, স্থানীয় সময় সোমবার রাত দুইটার দিকে একটি বস্তির অবকাঠামো ভেঙ্গে পড়ায় আরও ৬৯ জন আহত হয়েছে।  উদ্ধারকর্মীরা যেখানে দেয়াল ধসে পড়েছে সেখানে এবং মুম্বাইয়ের উত্তরাঞ্চলের যে বস্তিতে অবকাঠামো ভেঙ্গে পড়েছে সেখানে জোর উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

এদিকে, অধিক বৃষ্টির কারণে স্পাইস জেটের একটি উড়োজাহাজ (বোয়িং ৭৩৭-৮০০) ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। যদিও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। যাত্রীরা নিরাপদে আছেন। যাত্রীদের নিরাপত্তার জন্য বেশ কিছু ফ্লাইটের শিডিউল পরিবর্তন করা হয়েছে।

এমন দুর্যোগপূর্ণ পরিস্থিতির কারণে কর্তৃপক্ষ মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করেছে এবং সকল বাসিন্দাকে ঘরবাড়ির অভ্যন্তরে থাকার পরামর্শ দিয়েছে। স্কুল ও কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে মুম্বাইয়ের প্রধান বিমানবন্দর থেকে অনেক ফ্লাইটের গতিপথ পরিবর্তন করে দেয়া হয়েছে। সোমবার রাত থেকে শুরু করে মঙ্গলবার সকাল পর্যন্ত মুম্বাইয়ের বিস্তৃত এলাকায় প্রায় ১শ’ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এতে মুম্বাইয়ের নিম্নাঞ্চলে বন্যা দেখা দিয়েছে। পরবর্তী ২৪ থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত মুম্বাই ও আশেপাশের নিম্নাঞ্চলে আরো ভারী বৃষ্টি হতে পারে বলে সতর্ক করে দিয়েছে আঞ্চলিক আবহাওয়া অফিস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত