মেডিকেলে চান্স না পেয়ে ভারতে ৩ ছাত্রীর আত্মহত্যা

প্রকাশ : ০৭ জুন ২০১৯, ১৯:৫৭

জাগরণীয়া ডেস্ক

মেডিকেল ভর্তি পরীক্ষায় কৃতকার্য না হওয়ায় ভারতের তামিলনাড়ুতে আত্মহত্যা করেছেন তিন কলেজছাত্রী। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ৫ জুন (বুধবার) ন্যাশনাল এলিজিবিলিটি কাম এনট্রেন্স টেস্ট (এনইইটি) পরীক্ষার ফলাফল প্রকাশের তারা আত্মহত্যা করেন। এ নিয়ে গত দু’বছরে ভারতে এনইইটি পরীক্ষায় ব্যর্থ হয়ে ৬ জন শিক্ষার্থী আত্মহত্যা করলো। 

পুলিশ জানিয়েছে, ৬ জুন (বৃহস্পতিবার) চেন্নাইয়ের ভিল্লুপুরাম শহরে দ্বিতীয়বারের মতো এনইইটি পরীক্ষায় ব্যর্থ হওয়ায় ঘরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন মনীষা (১৮) নামে এক কলেজছাত্রী। তার মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে, ফল প্রকাশের পর রাজ্যের তিরুপপুরে ও পাট্টুকোট্টাই শহরে রিতুশ্রী ও বৈশ্য নামে দুই ছাত্রী আত্মহত্যা করেন। তবে এদের কারও কাছেই কোন ‘সুইসাইড নোট’ পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। তিন ছাত্রীর পরিবারই তাদের কৃতকার্য না হওয়ার পেছনে পরীক্ষার প্রশ্ন কঠিন হওয়াকে দায়ী করেছেন।

এদিকে, একের পর এক আত্মহত্যার ঘটনায় মেডিকেলে ভর্তির ক্ষেত্রে এনইইটি পদ্ধতি বাতিলের ডাক দিয়েছে স্থানীয় ছাত্র সংগঠনগুলো। তবে ব্যাপারটি পুনর্মূল্যায়নের প্রস্তাব নাকচ করে দিয়েছে বিজেপি সরকার। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত