মমতার আচরণের সমালোচনায় অপর্ণা

প্রকাশ : ০৬ জুন ২০১৯, ১৮:১৪

জাগরণীয়া ডেস্ক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আচরণ নিয়ে সমালোচনা করেছেন ওপার বাংলার বিশিষ্ট অভিনেত্রী অপর্ণা সেন। মমতার এহেন আচরণের কারণে তিনি নিজেই নিজেকে জনগণ থেকে দূরে সরিয়ে নিচ্ছেন বলে মন্তব্য করেন এই অভিনেত্রী।

এ বছরের লোকসভা নির্বাচনের প্রাক্কালে পুরো পশ্চিমবঙ্গে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে শুরু করে বিজেপি। আর এতেই প্রচণ্ডভাবে ক্ষিপ্ত হন মমতা। এই ধ্বনির পাল্টা ধ্বনি দেওয়ার জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশও দেন মমতা। তবে ‘জয় শ্রীরাম’ ধ্বনি নিয়ে মমতার এমন অবস্থানের সমালোচনা করেছেন অপর্ণা সেন। একটি সর্বভারতীয় চ্যানেলের এক সাক্ষাৎকারে অপর্ণা সেন বলেন, গণতন্ত্রে ‘জয় শ্রীরাম’ বা ‘আল্লাহু আকবর’ বা ‘জয় মা কালী’ ধ্বনি দেওয়ার অধিকার ভারতবাসীর রয়েছে।

অপর্ণা বলেন, "মুখ্যমন্ত্রী যেভাবে গাড়ি থেকে নেমে ধ্বনি থামানোর চেষ্টা করেছেন, তা মেনে নেওয়া যায় না। এটা ওনাকে মানায়ও না"। 

অপর্ণা সেন আরও বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় আবেগপ্রবণ মানুষ। ওনি ভাবনাচিন্তা করে কোনো কাজ করেন না। বাংলার মুখ্যমন্ত্রী পদে থাকতে হলে মমতাকে তার আবেগের ওপরে লাগাম টানতে হবে। বাংলার মুখ্যমন্ত্রী থাকতে হলে নিজের ব্যবহার ও মুখের ওপর নিয়ন্ত্রণ রাখার অভ্যাস করতে হবে। ভাবনাচিন্তা করে প্রতিক্রিয়া ব্যক্ত করা উচিত। প্রবীণ মন্ত্রী অমিত মিত্র বা সৌগত রায়ের মতো ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ নিতে পারেন তিনি। মাথায় যা–ই আসছে, তা–ই বলে দিলাম, এটা করা উচিত নয়"।

অপর্ণা সেন মনে করেন, এসব আচরণের কারণে ভোটারদের নিজেই নিজের বিরুদ্ধে ঠেলে দিচ্ছেন মমতা বন্দ্যোপধ্যায়। 

২০২১ সালে অনুষ্ঠিত হতে যাওয়া পশ্চিমবঙ্গ বিধানসভার পরবর্তী নির্বাচন নিয়ে অপর্ণা বলেন, শহরে এখন মধ্যবিত্ত শ্রেণির মানুষের মধ্যে বিজেপির দিকে সমর্থন বাড়ছে। ঐ নির্বাচনে মমতাকে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে। ভোটারদের নিজের বিরুদ্ধে ঠেলে দিয়ে তিনি নিজের কবর নিজেই খুঁড়ছেন।

তবে ধর্মের সঙ্গে রাজনীতি মেলানোর বিরুদ্ধে অবস্থান অপর্ণা সেন এর। তিনি মনে করেন, রাজনীতি এবং ধর্মকে একেবারে আলাদা রাখতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত