x

এইমাত্র

  •  সাংসারিক বিরোধে স্বামীর গলা কেটে হত্যা করলো স্ত্রী
  •  ৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের অনুমোদন প্রধানমন্ত্রীর
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৩৫ জন, মৃত ৩৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৯৮ হাজার ৫৩৫ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩৩ লাখ ৬২ হাজার ৩০৮ জন

‘কাজে বাধা দিলে পরিণতি ভালো হবে না’

প্রকাশ : ০২ জুন ২০১৯, ১৪:০৯

জাগরণীয়া ডেস্ক

রাজ্য সরকারের সঙ্গে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে কাজ করতে চাই। আশা করি, কেন্দ্রীয় প্রকল্প বাস্তবায়নে পশ্চিমবঙ্গ সরকার কোনো বাধা দেবে না। তবে কাজে বাধা দিলে পরিণতি ভালো হবে না-পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্যে করে একথা বললেন ভারতের নতুন মন্ত্রিসভায় নারী ও শিশু কল্যাণ মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ও পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দেবশ্রী রায় চৌধুরী।

গত ০১ জুন (শনিবার) ভারতের নতুন মন্ত্রিসভায় নারী ও শিশু কল্যাণ মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো মন্ত্রণালয়ে আসেন দেবশ্রী রায় চৌধুরী।  আর মন্ত্রণালয়ে বসেই আগামী দিনে উন্নয়ন কাজে বাধা আসতে এই আশঙ্কায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আগাম সতর্ক করলেন নতুন প্রতিমন্ত্রী। 

প্রতিমন্ত্রী দেবশ্রী রায় চৌধুরী বলেন,  বিগত দিনের মতো এবারও এই সরকার নারীর ক্ষমতায়নে গুরুত্ব দিবে। আগামী পাঁচ বছরে নারীর উন্নয়নের নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় পৌঁছানোই আমাদের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, আগামী দিনগুলো চ্যালেঞ্জিং। এটা জেনেই কাজে নেমেছি। আশা করি, দেশের বাকি অংশের সঙ্গে তাল মিলিয়ে যদি রাজ্য সরকার আমাদের সাথে সহযোগিতা করবে। তবে যদি বাধা দেয় সাধারণ মানুষ তা দূর করে দেবে।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের নেতৃত্ব এখনো তৃণমূল কংগ্রেসের হাতেই। এবারের নির্বাচনে রাজ্যের ৪২টি আসনের মধ্যে তারা জিতেছে ২২টি আসনে। রাজ্যের মুখ্যমন্ত্রী পদে তৃণমূল সভানেত্রী মমতা বন্দোপাধ্যায় তো আছেনই। তবে এবার ভোটে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) পশ্চিমবঙ্গে তাক লাগিয়ে দিয়েছে। ২০১৪ সালে যেখানে তাদের হাতে ছিল মাত্র দুটি সেখানে এবারের নির্বাচনে বিজেপির ঘরে গিয়েছে ১৮টি আসন।  নির্বাচনে রায়গঞ্জ আসন থেকে তৃণমূল প্রার্থী আগারওয়াল কানাইয়ালালকে ছয় হাজার ভোটের ব্যবধানে হারিয়ে চমক দেখিয়েছেন দেবশ্রী রায় চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত