শ্রীলংকায় বোমা বিস্ফোরণ: বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন চালু

প্রকাশ | ২১ এপ্রিল ২০১৯, ১৪:৫৮

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের মধ্যে বাংলাদেশি আছে কিনা সে বিষয়ে খোঁজ নিচ্ছেন দেশটিতে অবস্থানরত বাংলাদেশ দূতাবাস।

বাংলাদেশ দূতাবাসের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ জানান, এ ঘটনায় উদ্বিগ্ন বাংলাদেশ। নিহত ও আহতের মধ্যে বাংলাদেশি আছে কিনা তার খোঁজে তৎপর বাংলাদেশ দূতাবাস। ঘটনার পরপরই হেল্প লাইন চালু করেছে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস। কোনো সহযোগিতার প্রয়োজন হলে বা কারও ক্ষয়ক্ষতি হয়ে থাকলে হাইকমিশনের কর্মকর্তা মোসা. মাহমুদা (+94712406313) এর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। 

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ২১ এপ্রিল (রবিবার) সকালে সকাল সাড়ে ৮টার দিকে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনের সময় এই সিরিজ বোমা হামলা চালানো হয়। প্রথমে কলম্বোর সেন্ট অ্যান্থনি চার্চে বোমা হামলা হয়। এর আধাঘণ্টার মধ্যেই রাজধানী থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত সেন্ট সেবাস্টিন চার্চ ও ২৫০ কিলোমিটার দূরে বাট্টিকালোয়ার জিওন চার্চেও বোমা হামলা চলে। এছাড়া রাজধানী কলম্বোর কিংসবারি, সাংগ্রিলা এবং সিনামোন গ্র্যান্ড হোটেলেও তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে।ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় দীর্ঘ হচ্ছে মৃতের সংখ্যা। সর্বশেষ খবরে মৃতের সংখ্যা অন্তত ১৩৮ জন। এ ঘটনায় আহত হয়েছেন ৪৫০ জনেরও বেশি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

এদিকে, ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় নিরাপত্তা বাহিনীর প্রধান, মন্ত্রী ও উপদেষ্টাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে।