শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা

শান্ত থেকে তদন্তে সহযোগিতার আহবান শ্রীলঙ্কার প্রেসিডেন্টের

প্রকাশ | ২১ এপ্রিল ২০১৯, ১৪:৪২

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় সাধারণ জনগণকে শান্ত থাকার আহবান জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। একই সঙ্গে হামলার ঘটনায় চলমান তদন্তে সহযোগিতার জন্যও বলেছেন।

ওই ঘটনার পর দেওয়া এক বিশেষ বিবৃতিতে প্রেসিডেন্ট বলেন, তিন বাহিনী ছাড়াও পুলিশ এবং বিশেষায়িত ফোর্সকে ঘটনার দ্রুত তদন্ত করে জড়িতদের বের করতে বলা হয়েছে। আপনারা শান্ত থাকুন। মিথ্যা সংবাদ না ছড়িয়ে তদন্তে সহযোগিতা করুন।

উল্লেখ্য, ২১ এপ্রিল (রবিবার) সকালে সকাল সাড়ে ৮টার দিকে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনের সময় এই সিরিজ বোমা হামলা চালানো হয়। প্রথমে কলম্বোর সেন্ট অ্যান্থনি চার্চে বোমা হামলা হয়। এর আধাঘণ্টার মধ্যেই রাজধানী থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত সেন্ট সেবাস্টিন চার্চ ও ২৫০ কিলোমিটার দূরে বাট্টিকালোয়ার জিওন চার্চেও বোমা হামলা চলে। এছাড়া রাজধানী কলম্বোর কিংসবারি, সাংগ্রিলা এবং সিনামোন গ্র্যান্ড হোটেলেও তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে।ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় দীর্ঘ হচ্ছে মৃতের সংখ্যা। সর্বশেষ খবরে মৃতের সংখ্যা অন্তত ১৩৮ জন। এ ঘটনায় আহত হয়েছেন ৪৫০ জনেরও বেশি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

এদিকে, ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় নিরাপত্তা বাহিনীর প্রধান, মন্ত্রী ও উপদেষ্টাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে।