সিরিজ বোমা হামলা

জরুরি বৈঠকে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১৪:১৬

জাগরণীয়া ডেস্ক

শ্রীলঙ্কার তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় নিরাপত্তা বাহিনীর প্রধান, মন্ত্রী ও উপদেষ্টাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে।

স্থানীয় সময় ২১ এপ্রিল (রবিবার)  দুপুর ১টার দিকে এ বৈঠক শুরু হয়।

এর আগে, টুইটারে এক বার্তায় ভয়াবহ এ হামলার তীব্র নিন্দা ও কঠিন সময়ে দেশবাসীকে শান্ত থাকার জন্য এবং মিথ্যা খবরে বিভ্রান্ত না হওয়ার জন্য আহবান জানান প্রধানমন্ত্রী রনিল বিক্রম সিংহে। 

উল্লেখ্য, ২১ এপ্রিল (রবিবার) সকালে সকাল সাড়ে ৮টার দিকে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনের সময় এই সিরিজ বোমা হামলা চালানো হয়। প্রথমে কলম্বোর সেন্ট অ্যান্থনি চার্চে বোমা হামলা হয়। এর আধাঘণ্টার মধ্যেই রাজধানী থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত সেন্ট সেবাস্টিন চার্চ ও ২৫০ কিলোমিটার দূরে বাট্টিকালোয়ার জিওন চার্চেও বোমা হামলা চলে। এছাড়া রাজধানী কলম্বোর কিংসবারি, সাংগ্রিলা এবং সিনামোন গ্র্যান্ড হোটেলেও তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে।ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় দীর্ঘ হচ্ছে মৃতের সংখ্যা। সর্বশেষ খবরে মৃতের সংখ্যা অন্তত ১৩৮ জন। এ ঘটনায় আহত হয়েছেন  ৪৫০জনের বেশি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত