শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বিস্ফোরণ, বহু হতাহত

প্রকাশ | ২১ এপ্রিল ২০১৯, ১২:৫২ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৩:১৯

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত এবং দুই শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর বিবিসি এর। 

স্থানীয় সময় ২১ এপ্রিল (রবিবার) সকালে ইস্টার সানডের আয়োজন ঘিরে রাজধানী কলম্বো ও তার পাশের তিনটি গির্জা ও তিনটি হোটেলে এই বিস্ফোরণ ঘটে। দেশটির পুলিশ এই তথ্য জানিয়েছে।

শ্রীলঙ্কার কলম্বোপেজ ডটকমের প্রতিবেদনে বলা হয়, সকাল ৮টা ৪৫ মিনিটে ইস্টার সানডেতে দুটি ক্যাথলিক গির্জায় একটি সেন্ট অ্যান্থনিস চার্চ, আরেকটি সেন্ট সেবাস্টিয়ানস চার্চ এই বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।

অন্যদিকে, নেগোম্বোর সেন্ট সেবাস্টিয়ানস গির্জার ফেসবুক পেজে এক পোস্টে বলা হয়েছে, ‘আমাদের গির্জায় একটি বোমা হামলা হয়েছে। আপনাদের পরিবারের সদস্যদের কেউ থাকলে দ্রুত এসে সাহায্য করুন।’

বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ইস্টার সানডে উদ্‌যাপনের সময় এই ‘সিরিজ’ বিস্ফোরণের ঘটনা ঘটল। একাধিক গির্জা ও হোটেলে কমপক্ষে ছয়টি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। 

দেশটির কর্মকর্তারা বলছেন, বিস্ফোরণের ধরন এখনো পরিষ্কার নয়। তবে ইস্টার সানডের আয়োজনকে লক্ষ্যবস্তু করে এই বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।