x

এইমাত্র

  •  বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

ইথিওপিয়ান উড়োজাহাজ বিধ্বস্ত: সব আরোহী নিহত

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৭:২৬

জাগরণীয়া ডেস্ক

একসাথেই উড়াল দিয়েছিলেন সবাই একটি নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশ্যে। কিন্তু কারোই জানা ছিল না এই যাত্রাই তাদের সবার শেষ যাত্রা। আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে বিধ্বস্ত হয়েছে ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। ফ্লাইটটির যাত্রী ও ক্রু মিলিয়ে দেড় শতাধিক আরোহীর মধ্যে বেঁচে নেই কেউ। এয়ারলাইন্সটির এক কর্মকর্তার বরাতে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

এয়ারলাইন্সের একজন মুখপাত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইথিওপিয়ার স্থানীয় সময় রবিবার সকাল ৮টা ৪৪ মিনিটে বোয়িং ৭৩৭-৮০০ ম্যাক্স উড়োজাহাজটি দুর্ঘটনায় পড়ে। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই আদ্দিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দক্ষিণপূর্বে বিশফটু শহরের কাছে বিধ্বস্ত হয় ফ্লাইট ইটি ৩০২ উড়োজাহাজটি। উড়োজাহাজটিতে ১৪৯ জন যাত্রী এবং আটজন ক্রু ছিলেন।

নাম প্রকাশ অনিচ্ছুক এয়ারলাইন্সটির ওই কর্মকর্তার বরাতে রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ইথিওপিয়ান ব্রডকাস্টিং করপোরেশন জানিয়েছে, ‘ইটি৩০২’ ফ্লাইটের কোনো আরোহী বেঁচে নেই। 

দুর্ঘটনার কোন কারণ জানাতে না পারলেও তল্লাশি ও উদ্ধার অভিযান শুরুর প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বিবিসি জানিয়েছে, ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে একটি টুইট করেছেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত