থাইল্যান্ডে থাকার অনুমতি পেয়েছেন সৌদি তরুণী

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৫:৫৫

জাগরণীয়া ডেস্ক

পরিবারের গোঁড়ামি ও রক্ষণশীলতা থেকে বাঁচতে দেশ থেকে পালিয়ে থাইল্যান্ডের একটি হোটেল কক্ষে নিজেকে আটকে রাখা সৌদি তরুণী রাহাফ মোহাম্মেদ আল-কুনুন (১৮)-কে অবশেষে থাইল্যান্ডে থাকার অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ।  

রয়টার্সের খবরে জানানো হয়, কুয়েত থেকে আসার পর গত শনিবার থেকে থাইল্যান্ডের হোটেল কক্ষে নিজেকে আটকে রেখেছিলেন রাহাফ। তার দাবি ছিল, বাড়ি ফিরলে তাকে মেরে ফেলা হবে। থাই কর্তৃপক্ষ রাহাফকে ফেরত পাঠাতে বদ্ধপরিকর থাকলেও বিষয়টি আন্তর্জাতিক অঙ্গনে সাড়া ফেলে। পরে ৭ জানুয়ারি (সোমবার) জাতিসংঘের শরণার্থী সংস্থার সঙ্গে কথা বলার পর তিনি বিমানবন্দর ছেড়েছেন।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) একজন প্রতিনিধি তার সঙ্গে সাক্ষাতের পর অভিবাসন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন। ওই সাক্ষাতের পর থাইল্যান্ডের প্রধান অভিবাসন কর্মকর্তা বলেন, রাহাফকে বহিষ্কার করা হচ্ছে না। তাকে ইউএনএইচসিআরের অধীনে ব্যাংককে নিরাপদ হেফাজতে নেওয়া হবে। ইউএনএইচসিআর তাকে শরণার্থী মর্যাদা দেওয়ার জন্য কাজ করবে।

থাইল্যান্ডে ইউএনএইচসিআরের প্রতিনিধি গুইসেপ দ্য ভিনসেন্টিস বলেছেন, বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত থাই কর্তৃপক্ষ রাহাফকে তার জন্য বিপজ্জনক কোনো দেশে পাঠাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত