মেলানিয়ার সঙ্গে কোন্দল, পদচ্যুত হলেন ট্রাম্পের উপদেষ্টা

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১৩:১৮

জাগরণীয়া ডেস্ক
মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের মনোমালিন্যের জের ধরে পদচ্যুত হলেন হোয়াইট হাউসের ক্ষুদ্র নৃগোষ্ঠী নিরাপত্তা উপদেষ্টা মিরা রিকার্ডেল। খবর রয়টার্স এর
এ প্রসঙ্গে হোয়াইট হাউসের এক মুহপাত্র বলছেন, নতুন দায়িত্ব নিয়ে হোয়াইট হাউস ছেড়েছেন উপদেষ্টা মিরা রিকার্ডেল। তবে কী এই নতুন দায়িত্ব, সে বিষয়ে বিস্তারিত কিছু বলতে রাজি হননি। তবে তিনি জানিয়েছে, রিকার্ডেল ট্রাম্প প্রশাসনের প্রতি আস্থাশীল।
মার্কিন প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, গত অক্টোবরে ফার্স্টলেডির আফ্রিকা সফরের পূর্বে সফরে সরকারি রসদের ব্যবহার ও সফরকালীন আলোচনা নিয়ে মেলানিয়া ট্রাম্প এবং তার কর্মীদের সঙ্গে বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন রিকার্ডেল। এছাড়া হোয়াইট হাউজের কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করার দুর্নাম রয়েছে তার বিরুদ্ধে। এরই জেরে মেলানিয়া ট্রাম মন্তব্য করেন, রিকার্ডেল তার স্বামীর সঙ্গে কাজ করার যোগ্য নয়।
এদিকে, অভিবাসন নীতি নিয়ে মতনৈক্য ও কংগ্রেসের নিম্নকক্ষে কর্তৃত্ব হারানোর পর ট্রাম্প তার প্রশাসনে বড় ধরনের রদবদল করতে যাচ্ছেন। শীঘ্রই হোমল্যান্ড সিকিউরিটিমন্ত্রী ক্রিয়াস্টিন নিয়েলসেনকে বরখাস্ত করা হবে ট্রাম্প প্রশাসন থেকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত