মার্কিন প্রেসিডেন্ট পদের লড়াইয়ে নামতে পারেন তুলসী গব্বার্ড

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১২:৩২

জাগরণীয়া ডেস্ক

ভারতীয় বংশোদ্ভূত মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের সদস্য ও আইনপ্রণেতা তুলসী গব্বার্ড ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট পদের লড়াইয়ে নামতে পারেন।

সংবাদ সংস্থা পিটিআই বলছে, ক্রিসমাসের আগেই ডেমোক্র্যাট সদস্য তুলসী গব্বার্ডের প্রার্থী হওয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যেতে  পারে।

এদিকে সংবাদ সংস্থা এনডিটিভি জানিয়েছে, সম্প্রতি লস এঞ্জেলেসে একটি সভাকে ঘিরে গব্বার্ডকে নিয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পরিকল্পনা জোরদার হয়েছে। সভায় মার্কিন প্রবাসী এক ভারতীয় চিকিৎসক সম্পত শিবাঙ্গি গব্বার্ডকে পরিচয় করিয়ে দিয়ে বলেন, ২০২০ সালে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হতে পারেন তুলসী।

যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অঙ্গনে গব্বার্ডের প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়া নিয়ে বর্তমানে জল্পনা তুঙ্গে। যদিও হাওয়াই থেকে চার বারের ডেমোক্র্যাট সদস্য হিসেবে নির্বাচিত ও কংগ্রেস প্রতিনিধি ৩৭ বছর বয়সী তুলসী গব্বার্ড এ বিষয়ে কিছুই বলেননি। তবে নির্বাচন করার বিষয়টি একেবারে উড়িয়েও দেননি। তবে সত্যিই যদি তিনি নির্বাচনে দাঁড়ান, তবে তা মার্কিন ইতিহাসের এক অনন্য ঘটনা। সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট পদপ্রার্থী এবং হিন্দু প্রার্থী হিসেবে নজির গড়বেন তিনি। 

মার্কিনমুল্লুকে প্রবাসী ভারতীয়দের মধ্যে দারুণ জনপ্রিয় গব্বার্ড। প্রেসিডেন্ট ট্রাম্প বা ওবামা যেই হোন না কেন ভারতবিরোধী যেকোনও সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন গব্বার্ড। আর সে কারণেই মার্কিন প্রবাসী ভারতীয়দের মধ্যে গব্বার্ডের জনপ্রিয়তা এখন তুঙ্গে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত