পান্তাভাত খেতে দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়েছে ছেলে

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১৩:১২

জাগরণীয়া ডেস্ক
আহত মা লক্ষ্মী মিত্র

ভারতের অশোকনগর থানার কল্যাণগড়ে ষাটফুট এলাকায় পান্তাভাত খেতে দেওয়ার ‘অপরাধে’ বৃদ্ধা মাকে পিটিয়ে আহত করে হাসপাতালে পাঠিয়েছে ছেলে।

গত ২৫ অক্টোবর (বৃহস্পতিবার) রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রতিবেশীদের সূত্রে জানা গেছে, শিবশঙ্কর গাড়ি চালক। প্রায় দিনই মাতাল হয়ে বাড়ি ফিরে শিবশঙ্কর তার মা ও মেয়েদের ওপর নির্যাতন করে বলে অভিযোগ এসেছে। ঘটনার দিন বৃহস্পতিবার রাত ১০টায় বাড়ি ফিরে শিবশঙ্কর ভাত খেতে চাইলে তাকে পান্তাভাত দেয়া হয়। তখনই ক্ষিপ্ত হয়ে মাকে চড়-ঘুষি মারে। এক সময় রড দিয়ে মারার চেষ্টা করে। এসময় চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে এসে বৃদ্ধাকে রক্ষা করেন এবং প্রহৃত মা লক্ষ্মী মিত্রকে অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

এলাকাবাসি এ ঘটনায় পুলিশে ফোন দিলে ঐ রাতেই অভিযুক্ত শিবশঙ্করকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে, ছেলের হাতে প্রহৃত হওয়ার ঘটনা স্বীকার করলেও ছেলের বিরুদ্ধে থানায় কোন অভিযোগ করতে রাজি হননি তিনি।

এ প্রসঙ্গে মা লক্ষ্মী মিত্র বলেন, ‘ছেলে ছাড়া আমাদের তো আর কেউ দেখার নেই। ছেলেকে আর একটা সুযোগ দিতে চাই।’ তবে বৃদ্ধার এ অনুরোধ রাখেননি পুলিশ। পুলিশ স্বতঃপ্রণোদিতভাবে শিবশঙ্কর মিত্রের নামে মামলা দায়ের করেছে।

এ বিষয়ে অভিযুক্ত শিবশঙ্করের মেয়ে জানায়, ‘মা মারা যাওয়ার পর থেকে বাবার অত্যাচার আরও বেড়েছে। আমরা চাই, বাবা ভাল হয়ে যাক।’

এদিকে, একই থানার বিল্ডিংমোড় এলাকায় গত ২৪ অক্টোবর মাকে মিস্টি খাওয়ানোর অপরাধে বৃদ্ধ বাবাকে প্রহার করে এক সরকারি কর্মচারী। ঐ ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে পুলিশ ছেলে প্রদীপ বিশ্বাসকে গ্রেপ্তার করে। পরে বাবা অভিযোগ তুলে নিলে জামিন হয় ছেলের।

সূত্র: আনন্দবাজার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত