শাহরুখকে অক্সফোর্ডের আমন্ত্রণ স্মরণ করিয়ে দিলেন মালালা

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৩:৫৩

জাগরণীয়া ডেস্ক

বলিউড কিং খ্যাত শাহরুখ খানকে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের নিমন্ত্রণ স্মরণ করিয়ে দিলেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফজাই।

জানা গেছে, ২০১৬ সালে বিশ্বের সেরা অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। ২০১৬ সালে মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের লেডি মার্গারেট হলের অধ্যক্ষ অ্যালেন রাসব্রিজার অভিনেতা শাহরুখ খানের উদ্দেশে একটি টুইট করে লিখেছিলেন, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কী আপনার সঙ্গে কথা বলতে পারে? তারা আপনাকে ভালোবাসে (আমি অধ্যক্ষ)।

কিন্তু সেসময় শিডিউল না মেলায় শেষ পর্যন্ত আর যাওয়া হয়নি কিংবদন্তী এই নায়কের।

দু’বছর পর অধ্যক্ষ ও শাহরুখকে সেই নিমন্ত্রণের কথা স্মরণ করিয়ে দিতে মালালা টুইটারে লিখেছেন, ‘এখনো অপেক্ষা করছি!’

এদিকে মালালার টুইটার বার্তার পর শাহরুখ সম্মতিসূচক জবাব দিয়ে লিখেছেন, তোমার সঙ্গে দ্রুতই দেখা হবে। খুব দ্রুত আমার টিম শিডিউল ঠিক করবে।

শাহরুখ খান এর আগে যুক্তরাষ্ট্রের ইয়েল বিশ্ববিদ্যালয়, যুক্তরাজ্যের এডিনবুর্গ বিশ্ববিদ্যালয় ও সুইজারল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক সম্মেলনে বক্তব্য দেন।

সংবাদমাধ্যম ‘মিড ডে’কে দেওয়া সাক্ষাৎকারে শাহরুখ খান বলেন, বক্তৃতা লিখতে তিনি সময় নেন। তার বক্তব্য অন্য কেউ লিখে দিক, এটা তিনি পছন্দ করেন না। এ-ও বলেছিলেন, তিনি বলতে পছন্দ করেন। যখনই বক্তৃতার প্রস্তাব আসে, তিনি সবসময় সেটাকে ‘সুযোগ’ মনে করেন।

বলিউড বাদশা শাহরুখ খান বর্তমানে তার পরবর্তী ছবি ‘জিরো’ এর শুটিং নিয়ে ব্যস্ত। আগামী ২১ ডিসেম্বর ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস​

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত