যৌন হয়রানির অভিযোগে মেলবোর্ন মেয়রের পদত্যাগ

প্রকাশ | ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৪

অনলাইন ডেস্ক

যৌন অসদাচরণের অভিযোগে পদত্যাগ করেন অস্ট্রেলিয়ার দ্বিতীয় সর্বোচ্চ জনবহুল শহর মেলবোর্নের লর্ড মেয়র রবার্ট ডয়েল (৬৪)। তার বিরুদ্ধে মোট ৩ জন নারীর যৌন হয়রানির অভিযোগ এসেছিল, যারমধ্যে একজন ছিলেন তার  সহকর্মী এবং একজন সিটি কাউন্সিলর। 

সংবাদ মাধ্যমগুলো বলছে, গত ৪ ফেব্রুয়ারি (রবিবার) পদত্যাগকারী মেয়র রবার্ট ডয়েলের বিরুদ্ধে যৌন নিপীড়ন ও যৌন অসদাচরণের বেশ ক’টি গুরুতর অভিযোগ রয়েছে। তবে নিজের বিরুদ্ধে আনীত সব অভিযোগকেই অসত্য এবং নিছক গালগল্প বলে দাবি করে আসছেন রবার্ট ডয়েল।

এর আগে টেসা সুলিভান নামে তারই অধীনস্থ একজন নারী কাউন্সিলর তার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনে পদত্যাগ করেন। এরপরই বিব্রত মেয়র রবার্ট ডয়েল গত ডিসেম্বরে ছুটিতে চলে যান।

টেসা সুলিভান অভিযোগে বলেছিলেন, মেয়র ডয়েল তার প্রতি অশোভন ও অশ্লীল মন্তব্য করেছেন এবং তার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়েছেন। 

টেসা ছাড়াও অপর দুই নারী কাউন্সিলরও তার বিরুদ্ধে অনুরূপ যৌনপীড়ন ও হয়রানির অভিযোগ দায়ের করেন।

উল্লেখ্য, জনপ্রিয় মেয়র হিসেবে পরিচিত রবার্ট ডয়েল এ নিয়ে তৃতীয়বারের মতো শহরটির মেয়রের দায়িত্ব পালন করছিলেন। মেয়র পদ থেকে সরে দাঁড়ানোর পাশাপাশি রবার্ট ডয়েল মেলবোর্ন হেলথ নামের একটি পাবলিক হেলথ কেয়ার কোম্পানির চেয়ারম্যানের পদ থেকেও সরে দাঁড়ান।