x

এইমাত্র

  •  বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

৩৫তম বিসিএস প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের পদায়ন

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৭, ২২:০৭

জাগরণীয়া ডেস্ক

৩৫তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দিয়ে পদায়ন করেছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার (১১ এপ্রিল) বিভাগীয় অফিসে ২৮০ জন কর্মকর্তাকে সহকারী কমিশনার পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

গত ২ এপ্রিল বিভিন্ন ক্যাডারে দুই হাজার ৭৩ জনকে নিয়োগ দিয়ে এ প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ প্রজ্ঞাপন জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আদেশে বলা হয়েছে, আগামী ২ মে সকাল ৯টায় ঢাকার বিয়াম ফাউন্ডেশনে যোগদানের জন্য সহকারী কমিশনারদের উপস্থিত থাকতে হবে। কোনো কর্মকর্তা নির্ধারিত তারিখে যোগ দিতে ব্যর্থ হলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছরের ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি), যাতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়।

ওই বছরের ১৩ জানুয়ারি ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়, যাতে উত্তীর্ণ হয়েছেন ৬ হাজার ৮৮ জন।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর থেকে ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়, শেষ হয় ১০ অক্টোবর। সর্বোচ্চ দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী নিয়ে ২০১৫ সালের ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিসিএস বিধিমালা সংশোধনের পর নতুন নিয়ম ও সিলেবাসে ২০০ নম্বরে দুই ঘণ্টার প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ছিল এক নম্বর। আর ভুল উত্তরের জন্য শূন্য দশমিক ৫০ নম্বর কাটা হয়। আগে ১০০ নম্বরে এক ঘণ্টা প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতো।

ওই বছরের ৮ এপ্রিল প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হয় ২০ হাজার ৩৯১ জন।

বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩ জন প্রার্থী নিতে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত