x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৮১ লাখ ৬৬ হাজার ৭৪৮ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৮৭ হাজার ১৪৫ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৭৩৩ জন, মৃত ৩৯ জন

সচিব হলেন বেগম উম্মুল হাছনা

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১৬:৩১

জাগরণীয়া ডেস্ক

পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন বেগম উম্মুল হাছনা। পদোন্নতি দিয়ে ০৪ জুলাই (রবিবার) জনপ্রশাসন মন্ত্রণালয় এ আদেশ জারি করেছে। এর আগে তিনি ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। নিয়মানুযায়ী, পদোন্নতির পর তাকে জনপ্রশাসনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। এরপর পৃথক আদেশে তাকে আগের স্থানেই সচিব হিসেবে পদায়ন করা হয়।

বেগম উম্মুল হাছনা এই বছরের ২৭ মে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। বোর্ডে যোগদানের পূর্বে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিবালয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব, উপসচিব, সিনিয়র সহকারী সচিব ও সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৮৮ সালের বিসিএস (প্রশাসন) ক্যাডারে কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৮৮-১৯৯২ সাল পর্যন্ত সিলেট ও গাজীপুর জেলার সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। 

ময়মনসিংহ জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণকারী এ কর্মকর্তা ব্যক্তি জীবনে এক কন্যা সন্তানের জননী। তিনি গনিত বিষয়ে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

সরকারি দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, নেপাল, সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, মালয়েশিয়া, চীন, আলজেরিয়া,থাইল্যান্ড ও  ভারত ভ্রমণ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত