চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে অবরোধ

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১৫:৩৬

জাগরণীয়া ডেস্ক

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ করেছে শিক্ষার্থীরা। ৪০তম বিসিএস পরীক্ষায় আবেদনের সময় শেষ হওয়ার আগেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার দাবী জানিয়েছেন তারা।

২৭ অক্টোবর (শনিবারর) দুপুরে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে কয়েকশ’ শিক্ষার্থী শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। অবসরের বয়স বাড়ে কিন্তু প্রবেশের কেন নয় এ যুক্তিতে শিক্ষার্থীরা বিক্ষোভের ডাক দেয় তারা।

বিক্ষোভকারীদের দাবি, সরকারি চাকরিতে অবসরের বয়সসীমা বাড়িয়ে ৫৭ বছর থেকে ৫৯ বছর করেছে সরকার। মুক্তিযোদ্ধাদের জন্য ৬০ বছর করা হয়েছে। শিক্ষকদের ৬৫ বছর ও বিচারপতিদের অবসরের বয়স ৬৭ বছর করা হয়েছে। অথচ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা সেই ৩০ বছরই রাখা হয়েছে। এতে দিন দিন বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাই তারা সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছর করার দাবি জানান।

এদিকে শাহবাগে শিক্ষার্থীদের অবস্থানের কারণে শাহবাগ-ফার্মগেট, শাহবাগ-পল্টন, শাহবাগ-সায়েন্স ল্যাব ও শাহবাগ-টিএসসি অভিমুখী মূল সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। জাতীয় জাদুঘরের সামনের বাইপাস, শাহবাগ পুলিশ বক্সসংলগ্ন বাইপাস ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সংলগ্ন বাইপাস রাস্তা দিয়ে কিছু কিছু গাড়ি চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত