x

এইমাত্র

  •  বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

‘উইম্যান অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ পেলেন কানাডার সাংসদ ডলি বেগম

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ২১:০৯

জাগরণীয়া ডেস্ক

কানাডার অন্টেরিয়ো প্রদেশের সাংসদ ডলি বেগম ‘পেস-আরএমএম উইম্যান অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০১৯’ এ ভূষিত হয়েছেন।

স্থানীয় সময় ৯ মার্চ (শনিবার) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বেসরকারি সংস্থা ‘প্রগ্রেসিভ অ্যাকশন ফর কমিউনিটি এমপাওয়ারমেন্ট’ (পেস) ও টরন্টো থেকে সম্প্রচারিত শিক্ষামূলক বিনোদন চ্যানেল ‘রেডিও মেট্রো মেইল’ (আরএমএম) এক অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননার প্রদানের ঘোষণা দেন। আগামী ৩০ জুন আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা সাংসদ ডলি বেগমের হাতে তুলে দেয়া হবে। 

উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে সাংসদ ডলি বেগম বলেন, “কম্যুনিটির সর্বস্তরের মানুষ ও সংগঠনের ভালোবাসা ও বিশ্বাসের ওপর ভর করেই আমি কাজ করে যাচ্ছি। মানুষের ভালোবাসারই আরেক রূপ এই সম্মাননা। আমি আবেগাপ্লুত।”

উল্লেখ্য, ২০১৮ সালের ৭ জুন অন্টেরিয়ো প্রদেশের টরন্টো এলাকার স্কারবোরো সাউথওয়েস্ট আসন থেকে প্রাদেশিক পার্লামেন্টের সদস্য (এমপিপি) হিসেবে নির্বাচিত হন  বাংলাদেশি-কানাডিয়ান ডলি বেগম। তিনিই প্রথম বাংলাদেশি নারী যিনি এমপিপি পদে নির্বাচিত হয়েছেন। কানাডার তৃতীয় বৃহত্তম রাজনৈতিক দল এনডিপি থেকে মনোনয়ন পেয়ে নির্বাচন করেন ডলি বেগম। 

ডলি বেগমের জন্ম বাংলাদেশের মৌলভীবাজার জেলায়। ১১ বছর বয়সে বাবা-মায়ের সঙ্গে তিনি কানাডায় চলে যান। পরিবারের একমাত্র উপার্জনক্ষম বাবা সড়ক দুর্ঘটনায় পড়লে জীবনের চরম বাস্তবতার মুখোমুখি হন তিনি। ২০১২ সালে ডলি টরেন্টো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ২০১৫ সালে উন্নয়ন প্রশাসনে মাস্টার্স করেন টরেন্টো ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে। পড়ালেখা শেষ করে সিটি অব টরেন্টোতে প্রায় ১০ মাস কাজ করেন। গত এপ্রিল পর্যন্ত রিসার্চ অ্যানালিস্ট হিসেবে কাজ করেন দ্য সোসাইটি অব অ্যানার্জি প্রফেশনান্সে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত