x

এইমাত্র

  •  বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

জাপানে গবেষক খুন, স্বামী আটক

প্রকাশ : ০৯ মার্চ ২০১৯, ১২:৪৯

জাগরণীয়া ডেস্ক

জাপানের টোকিও প্রবাসী শামীমা আক্তার (৪০) নামে এক গবেষকের মরদেহ উদ্ধার করেছে দেশটির পুলিশ। এ ঘটনায় তার স্বামী বি এম শাহাদাত হোসেন (৫১)কে আটক করা হয়েছে।

স্থানীয় বাংলাদেশিরা জানিয়েছেন, শামীমা টোকিওর ন্যাশনাল সেন্টার ফর গ্লোবাল হেলথ আন্ড মেডিসিন হাসপাতালে এপিডোমলজি বিভাগের প্রধান ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ছাত্রী জাপানে পিএইচডি ডিগ্রি নিয়ে ২০১১ সাল থেকে ঐ একই প্রতিষ্ঠানে গবেষণা শুরু করেন। অন্যদিকে তার স্বামী শাহাদত ছিলেন বেকার।

স্থানীয় সময় গত ৮ মার্চ (শুক্রবার) টোকিওর উপকণ্ঠে সায়তামা প্রদেশের মাসুশিগে শহরে এই দম্পতির নিজ বাসা থেকে শামিমার মরদেহ উদ্ধার করে পুলিশ। 

পুলিশের কর্মকর্তারা বলছেন, প্রায় এক সপ্তাহ আগে শামীমার এক ভাই পুলিশের কাছে শামীমা-শাহাদত নামে এক দম্পতি নিখোঁজ বলে অভিযোগ আনেন। এরপর পুলিশ তদন্তে নামে। তদন্তে পুলিশ শাহাদাতের খোঁজ পায় যে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শাহাদাত হোসেন পুলিশ সাংবাদিকদের কাছে শামীমাকে হত্যার কথা স্বীকার করে বলেছেন ,শাহাদাত গত ৪ মার্চ তার স্ত্রী শামীমাকে ছুরিকাঘাত করে নিজে ট্রেনের নিচে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন। এসময় নিরাপত্তাকর্মীরা উদ্ধার করে তাকে হাসপাতালে পাঠায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত