x

এইমাত্র

  •  চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদেহ হস্তান্তর শুরু করেছে ঢাকা মেডিকেল
  •  চকবাজারের ঘটনায় শিল্পমন্ত্রণালয়ের ১২ সদস্যের তদন্ত কমিটি ঘোষণা

‘বিনিয়োগকারীদের বাংলাদেশ থেকে দক্ষ জনবল নিয়োগের আহবান’

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৯, ১৬:১৫

জাগরণীয়া ডেস্ক

জাপানি বিনিয়োগকারীদের বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতে বিনিয়োগে এবং জাপানের তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠানে বাংলাদেশ থেকে দক্ষ জনবল নিয়োগের আহবান জানিয়েছেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

স্থানীয় সময় ২৫ জানুয়ারি (শুক্রবার) টোকিওর বাংলাদেশ দূতাবাস ও ফুজিতসু রিসার্চ ইন্সটিটিউট যৌথভাবে আয়োজিত এক সেমিনারে এ আহবান জানান রাষ্ট্রদূত ফাতিমা।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন আজ সারা বিশ্বে স্বীকৃত। ২০১৯ সালে বাংলাদেশকে বিশ্বের ৪১তম বৃহৎ অর্থনীতি হিসেবে চিহ্নিত করা হচ্ছে এবং ধারণা করা হচ্ছে আগামী ২০৩২ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের ২৪তম বৃহৎ অর্থনৈতিক শক্তির দেশ হিসেবে প্রতিষ্ঠা পাবে। 

সেমিনারে তিনি বাংলাদেশের সামগ্রিক উন্নয়ন ও তথ্য-প্রযুক্তি খাতের সম্ভাবনা বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন চিত্র তুলে ধরেন। 

পৃথক এক উপস্থাপনায় জাইকার দক্ষিণ এশিয়া বিষয়ক পরিচালক আকিতো তাকাহাশি বাংলাদেশে জাইকা উন্নয়ন উদ্যোগ এবং জাপান-বাংলাদেশ তথ্য-প্রযুক্তি সহযোগিতা বিশেষ করে মানবসম্পদ উন্নয়ন বিষয়ে আলোচনা করেন।

এছাড়া ফুজিতসু রিসার্চ ইন্সটিটিউটের নাকাতানি হিরোহিসা বাংলাদেশ ও এশিয়ার আইসিটি মার্কেটের ওপর বিশদ আলোচনা করেন।

টোকিওর ফুজিতসু রিসার্চ ইন্সটিটিউটে আয়োজিত সেমিনারটির আয়োজনে সহযোগিতা করে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা); ইউনাইটেড নেশন্স ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। অনুষ্ঠানে জাপানের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের শতাধিক প্রতিনিধি যোগদান করেন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত