‘দেশের জন্য কাজ করব, মিডিয়ার সহযোগিতা চাই’

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ১৩:২৫

জাগরণীয়া ডেস্ক

দেশের হয়ে দেশের জন্যে বিদেশের মাটিতে কাজ করতে চাই, প্রয়োজন মিডিয়ার সহযোগিতা বললেন নিউইয়র্কে প্রথম নারী কনসাল জেনারেল হিসেবে নিযুক্ত সাদিয়া ফয়জুন্নেসা।

গত ২১ জুন (বৃহস্পতিবার) কন্স্যুলেট ভবনে কর্মরত সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা-বিনিময়কালে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘অভিনব উন্নয়নের রোল মডেল’ আমাদের বাংলাদেশ। বহুজাতিক এ সমাজে শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ কীভাবে এগিয়ে যাচ্ছে সে তথ্য আন্তর্জাতিক বন্ধুদের জানাতে চাই। আর এ কাজে মিডিয়ার সহযোগিতার বিকল্প নেই।

পঞ্চদশ তম কনসাল জেনারেল সাদিয়া বলেছেন, জনবান্ধব কূটনীতিকে জোরদার করতে চাই সবার সহযোগিতা। নিউইয়র্কে নিজস্ব ভবনে কনসুলেট অফিস স্থাপনকে আমি অগ্রাধিকার দিচ্ছি। সে অনুযায়ী কাজ করবো।

এ সময় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, নিউইয়র্ক এবং নিউ ইংল্যান্ড অঞ্চলের সাড়ে ৪ লাখেরও বেশি প্রবাসীর সেবা প্রদানের স্থান হচ্ছে এই কনসুলেট অফিস। দৈনিক আড়াই শতাধিক মানুষ আসছেন বিভিন্ন কাজের জন্য। প্রয়োজনের চেয়ে কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা কম হলেও সবাই ন্যূনতম গাফিলতি ছাড়া সর্বোচ্চ চাপ নিয়ে সেবা প্রদানের সক্রিয় রয়েছেন। এটি সম্ভব হচ্ছে বাঙালি বলেই। কারণ, আমরা সবাই বাস্তবতাকে অকৃপণচিত্তের মেনে নিয়ে কাজে আগ্রহী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত