x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৭৬৪ জন, মৃত্যু ২৮
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৬৭ হাজার ১১৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২৬ লাখ ৭১ হাজার ৪৪৩ জন

নারী দিবসে সম্মাননা পাচ্ছেন অভিনেত্রী শবনম

প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১৫:৫১

জাগরণীয়া ডেস্ক

আগামী ৮ মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষে ‘আলোকিত নারী ২০১৯’ নামে একটি অনুষ্ঠানে সম্মাননা পাচ্ছেন সাদা-কালো যুগের কিংবদন্তী অভিনেত্রী শবনম।বাংলাদেশের সংস্কৃতির বিকাশে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এ ‘আলোকিত নারী’ সম্মাননা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

এ প্রাপ্তি প্রসঙ্গে শবনম বলেন, ‘ধন্যবাদ আয়োজকদের আমাকে নারী দিবসে আলোকিত নারী সম্মাননায় ভূষিত করার উদ্যোগ নেয়ার জন্য। নিঃসন্দেহে এ সম্মাননা আমার চলার পথকে আরও অনেক বেশি অনুপ্রাণিত করবে। এ সম্মাননার সঙ্গে সম্পৃক্ত সবাইকে আমার আন্তরিক কৃতজ্ঞতা।’

উল্লেখ্য, বাংলাদেশি চলচ্চিত্রে অভিনয় করে শবনমের যাত্রা শুরু হলেও দীর্ঘ সময় তিনি পাকিস্তানি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সেখানকার সর্বোচ্চ স্বীকৃতি নিগার অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন তিনি এগারোবার।

নায়করাজ রাজ্জাকের বিপরীতে শবনম বাংলাদেশে অশোক ঘোষ পরিচালিত ‘নাচের পুতুল’ সিনেমাতে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন। এই সিনেমার ‘আয়নাতে ঐ মুখ দেখবে যখন’ এখনো দর্শকের মুখে মুখে ফিরে। অভিনয় জীবনের শুরুতেই শবনম এদেশে ‘এদেশ তোমার আমার’, ‘রাজধানীর বুকে’, ‘হারানো দিন’ সিনেমায় অভিনয় করেন।

এরপর তিনি ‘সন্ধি’, ‘সন্দেহ’, ‘কারণ’, ‘শর্ত’, ‘সহধর্মিণী’, ‘যোগাযোগ’, ‘বশিরা’, ‘জুলি’, ‘দিল’সহ আরো অনেক সিনেমায় অভিনয় করেন।

সর্বশেষ তাকে কাজী হায়াত পরিচালিত ‘আম্মাজান’ চলচ্চিত্রে দেখা গেছে। এ চলচ্চিত্রে তিনি প্রয়াত নায়ক মান্নার মায়ের ভূমিকায় অভিনয় করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত