প্রোগ্রামিংয়ে চ্যাম্পিয়ন জাবির মেয়েরা

প্রকাশ : ২৫ অক্টোবর ২০১৮, ২২:০৫

জাগরণীয়া ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ‘জেইউ জাবিয়ান’ দল ‘তৃতীয় ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কনটেস্ট’-এ চ্যাম্পিয়ন হয়েছে।

২৫ অক্টোবর (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। আইসিটি বিভাগ ও ড্যাফোডিল ইন্টারন্যালনাল ইউনিভার্সিটি এ প্রতিযোগিতার আয়োজন করে। 

চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন- ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ৪৪তম ব্যাচের সাবেরা মাহমুদ প্রমি, ৪৫তম ব্যাচের মীর নশিন জাহান এবং কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৬তম ব্যাচের রিচিতা খন্দকার।

বিজয়ীদের শুভেচ্ছা জানিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, তোমরা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা বৃদ্ধি করেছ। বিশ্ববিদ্যালয় তোমাদের জন্য গৌরববোধ করে।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর ১০৩টি দলকে নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এতে প্রতিটি দলকে নির্ধারিত ৫ ঘণ্টায় ১০টি সমস্যা সমাধানের জন্য দেওয়া হয়। চূড়ান্ত পর্বে ‘জেউ জাবিয়ান’ দল ৭টি সমস্যা সমাধান করে চ্যাম্পিয়ন হয়। এছাড়াও ৫টি করে সমস্যা সমাধান করে ২য় ও তৃতীয় স্থান অধিকার করে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)।

প্রতিযোগীতায় সারাদেশ থেকে ৩০০টি দল অংশগ্রহণ করে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত