x

এইমাত্র

  •  রাজধানীতে মসজিদের এক ইমামের শরীরে করেনাভাইরাস ধরা পড়েছে
  •  দেশে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ১১২ জন, মৃত্যু ১
  •  টিসিবির ট্রাকে লম্বা লাইন, শনিবার থেকে ৬০ টাকায় ছোলা
  •  ময়লা ফেলার পলিথিন ব্যাগ পরা সেই তিন নার্স করোনায় আক্রান্ত
  •  গ্রামে খেতে পচছে সবজি, ঢাকায় বিক্রি হচ্ছে ১০ গুণ দামে

বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরছে টাইগ্রেসারা

প্রকাশ : ০২ মার্চ ২০২০, ১৫:৫৮

জাগরণীয়া ডেস্ক

চলতি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে খালি হাতে দেশে ফিরছে এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী দল। এই নিয়ে টানা তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়শূন্য থাকল বাংলাদেশ।

আজ ২ মার্চ (সোমবার) মেলবোর্নে শ্রীলঙ্কার বিপক্ষে ৯ উইকেটে হেরেছে টাইগ্রেসরা।

২০২০ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দুই দলের বিদায়ই নিশ্চিত হয়ে গিয়েছিল এই ম্যাচের আগে। ‘এ’ গ্রুপের নিজেদের শেষ ম্যাচটি তাই সান্ত্বনার ম্যাচ হয়ে যায় বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুই দলের কাছেই। কিন্তু সেই ম্যাচে শ্রীলঙ্কাকে মাত্র ৯২ রানের লক্ষ্য দিতে পারে বাংলাদেশ। লক্ষ্যটা ১৫.৩ ওভারেই ছুঁয়ে ফেলেন লঙ্কান নারীরা।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৯১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

দলের হয়ে নিগার সুলতানা ছাড়া আর কেউ দাঁড়াতে পারেনি। ৪৫ বলে ৫ চারে ৩৯ রান করে রান আউট হন উইকেটরক্ষক নিগার সুলতানা। এছাড়া সানজিদা ইসলাম ১৩ রান ও ফারজানা হক ১৩ রান করেন। আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

লঙ্কানদের হয়ে শাশিকালা সিরিওয়ার্দেন ৪টি, অচিনি কুলাসুরিয়া ২টি এবং কাভিশা দিলহারি ১টি উইকেট নেন।

টাইগ্রেসদের দেওয়া ৯২ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫.৩ ওভারে একটি মাত্র উইকেট হারিয়ে ৯২ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

দলের হয়ে তাদের ওপেনিংটাও ছিল দুর্দান্ত। ২২ বলে ২ চার ২ ছক্কায় ৩০ রান করে স্ট্যাম্পিং হয়ে ফেরেন অধিনায়ক ওপেনার চামারি আথাপাথথু। এরপর আরেক ওপেনার হাসিনি প্যারেরা ৩৯ রান ও ওয়ানডাউনে নামা আনুস্কা সঞ্জিওয়ানি ১৬ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে উইকেটটি তুলে নেন নাহিদা আক্তার।

ম্যাচ সেরা হয়েছেন শাশিকালা সিরিওয়ার্দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত